১০ হাজার টাকাসহ কুড়িয়ে পাওয়া ভ্যানিটি ব্যাগ ফেরত দিলেন হাবিপ্রবি ছাত্র

ভ্যানিটি ব্যাগ হস্তান্তরের সময়
ভ্যানিটি ব্যাগ হস্তান্তরের সময়   © টিডিসি ফটো

চতুর্থ অপেক্ষমান তালিকা থেকে ভাতিজিকে ভর্তি করাতে এসে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ১০ হাজার টাকাসহ একটি ভ্যানিটি ব্যাগ হারিয়ে ফেলেন জান্নাতারা বেগম হ্যাপী (৫০) নামে এক মহিলা। ভ্যানিটি ব্যাগে ভোটার আইডিকার্ডসহ অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্রও ছিলো।

গত ৬ মার্চ হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে ভ্যানিটি ব্যাগটি কুড়িয়ে পান হিসাববিজ্ঞান বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী সনজিদ কুমার। সেদিন বিকালেই কুড়িয়ে পাওয়া ভ্যানিটি ব্যাগটি হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের কর্মকর্তা মো. জাহিদুল রহমান আমিনের নিকট জমা দেন সনজিত। তবে অনেক সন্ধান করার পর মঙ্গলবার (১৫ মার্চ) খুঁজে পাওয়া যায় প্রকৃত ভ্যানিটি ব্যাগের মালিককে।

এ বিষয়ে হাবিপ্রবির কর্মকর্তা মো. জাহিদুল রহমান আমিন বলেন, সনজিত ভ্যানিটি ব্যাগটি জমা দেয়ার পর থেকেই আমরা প্রকৃত মালিককে খুঁজতে থাকি। কিন্তু কোনোভাবেই খোঁজ পাচ্ছিলাম না। পরে ভ্যানিটি ব্যাগের মধ্যে হাবিপ্রবির রুপালি ব্যাংকের একটি ভর্তির রশিদ দেখতে পাই। সেই সূত্র ধরেই প্রকৃত মালিকের নিকট ভ্যানিটি ব্যাগটি হস্তান্তর করা হয়েছে। আমি মনে করি এই মহৎ কাজটি দৃষ্টান্ত হয়ে রইল হাবিপ্রবিতে। অনেক অনেক ধন্যবাদ জানাই সনজিদকে।

এদিকে প্রকৃত মালিকের কাছে ভ্যানিটি ব্যাগটি পৌঁছে দিতে পেরে খুশি সনজিত কুমার। তিনি বলেন, আমি সব সময় ভাল কাজ করতে ভালোবাসি। ছোট বেলা থেকেই আমার লক্ষ্য দেশের মানুষের জন্য কাজ করা। সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রকৃত মালিকের কাছে ভ্যানিটি ব্যাগটি হস্তান্তর করতে পেরে। আমার জন্য দোয়া করবেন যাতে আগামীতে আরো ভাল কাজ করতে পারি।

অন্যদিকে, ভ্যানিটি ব্যাগ সংগ্রহ করতে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে মঙ্গলবার বিকালে আসেন জান্নাতারা বেগম হ্যাপীর মেয়ে ফারজানা আক্তার মিম। তিনি হাবিপ্রবির ২০ ব্যাচের মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী।

এসময় তিনি বলেন, প্রায় ১০ দিন অতিবাহিত হওয়ায় আমরা ভেবেছিলাম ভ্যানিটি ব্যাগটি আর পাওয়া যাবে না। তবে টাকার চেয়েও মূল্যবান কাজপত্রগুলো অনেক গুরুত্বপূর্ণ ছিলো। আমরা সনজিত ভাইয়ের কাছে অনেক অনেক কৃতজ্ঞ। সেই সাথে ধন্যবাদ জানাচ্ছি হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের কর্মকর্তা মোঃ জাহিদুল রহমান আমিন ভাইয়ের প্রতিও।

ফারজানা আক্তার মিমের বন্ধু মো. জিন্না জামান তুহিন হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান ও সহকারী অধ্যাপক মো. আব্দুল মোমিন শেখের কাছ থেকে ভ্যানিটি ব্যাগটি সংগ্রহ করেন। এসময় সনজিদ কুমারের এমন মহৎ কাজে প্রসংশা করে ধন্যবাদ জানান ভ্যানিটি ব্যাগ হস্তান্তরে উপস্থিত শিক্ষকবৃন্দ।


সর্বশেষ সংবাদ