মধ্যরাতে বুটেক্সের হলে হলে পুলিশের মহড়া-তল্লাশি

মধ্যরাতে বুটেক্সের হলে হলে পুলিশের মহড়া-তল্লাশি
মধ্যরাতে বুটেক্সের হলে হলে পুলিশের মহড়া-তল্লাশি  © টিডিসি ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) শিক্ষার্থীদের দিনভর বিক্ষোভের পর মধ্যরাতে হলে হলে মহড়া দিয়েছে পুলিশ। এসময় হল প্রশাসনের উপস্থিতিতে জিএমএজি ওসমানী হল ও সৈয়দ নজরুল ইসলাম হলে আনুমানিক রাত ৩টা থেকে তল্লাশি চালানো শুরু হয়। এতে হলগুলোর শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, অছাত্র ও অননুমোদিত শিক্ষার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নিতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: আবাসিক হল বন্ধসহ ৫ দাবিতে উত্তাল বুটেক্স, ভিসি অবরুদ্ধ (ভিডিও)

চলমান আন্দোলনের মধ্যেই রাতের আঁধারে হল প্রশাসনের উপস্থিতিতে পুলিশি মহড়ার এমন দৃষ্টান্ত ভালোভাবে নেয়নি বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। তারা বলছেন, শিক্ষার্থীদের আন্দোলনে ক্ষুব্ধ হয়ে হল প্রশাসন পুলিশি সহায়তা নিয়ে শিক্ষার্থীদের দমন করতে চাচ্ছেন।

আরও পড়ুন: আবাসিক হল বন্ধসহ ৫ দাবি বুটেক্স শিক্ষার্থীদের

এর আগে, গতকাল রবিবার সকাল ১০টা রাত ১২টা পর্যন্ত অনলাইন পরীক্ষার নীতিমালা চেয়ে ভিসি, রেজিস্ট্রার ও ডিন কমিটিকে অবরুদ্ধ করে রাখেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। এছাড়া দিনভর ৫ দাবিতে বিক্ষোভে উত্তাল ছিল পুরো বুটেক্স ক্যাম্পাস।

হল প্রশাসনের উপস্থিতিতে ক্যাম্পাসে পুলিশি মহড়ার ঘটনায় শিক্ষার্থীদের মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে। জিএমএজি ওসমানী হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, শুনেছি অছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ এসেছে। অছাত্রদের বের করতে ক্যাম্পাসে পুলিশ আসবে কেন? তার উপর এতো রাতে শিক্ষার্থীদের ঘুম থেকে জাগিয়ে হল প্রশাসনের এমন পদক্ষেপ সম্পূর্ণ অযৌক্তিক।

আরও পড়ুন: করোনাকালীন পরীক্ষার নীতিমালার দাবিতে রাস্তায় বুটেক্স শিক্ষার্থীরা

হলে হলে পুলিশ মহড়ার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়টির সহকারী প্রক্টর আশিকুর রহমান মজুমদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন হ্যাঁ, বুটেক্সের হল থেকে বহিরাগতদের বের করতে রেইড চলছে। শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে বহিরাগতরা হলে অবস্থান নিয়েছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। কয়েকজনকে শনাক্ত করেছি।


সর্বশেষ সংবাদ