নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ২৭ ডিসেম্বর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর। এ উপলক্ষে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মেয়াদ শেষ হওয়ায় গত ১৩ ডিসেম্বর নির্বাচন কমিশনের নিকট দায়িত্ব হস্তান্তর করেছে পূর্বের কমিটি। গত ১৯ ডিসেম্বর তফসিল ঘোষণা করে কমিশন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষক ড. এস এম মাহবুবুর রহমান। এছাড়া অন্য দুই নির্বাচন কমিশনার এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারং বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম ও মাইক্রোবায়োলজি বিভাগের অবন্তি বড়ুয়া।

আরও পড়ুন: দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিতে বললেন গুচ্ছের দুই ভিসি

প্রধান নির্বাচন কমিশনার ড. এস এম মাহবুব স্বাক্ষরিত তফসিলে জানানো হয়, গঠনতন্ত্র অনুযায়ী এবং নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন আগামী ২৭ তারিখ (সোমবার) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। এতে নমিনেশন ফর্ম উত্তোলন ও জমাদান ২২ ডিসেম্বরে অনুষ্ঠিত হবে, প্রার্থিতা প্রত্যাহার ও যোগ্য প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৩ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে ২৭ ডিসেম্বর।

এবার নির্বাচনে সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ, প্রচার সম্পাদক, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং সদস্য পদে ৪ জন সহ মোট ১১ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: অমাবস্যার চাঁদ বশেমুরবিপ্রবির মেডিকেল অফিসার

এবারের নির্বাচন সম্পর্কে নোবিপ্রবি নীল দল থেকে নির্বাচিত শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, আগেরবারের মত এবারও নোবিপ্রবি নীল দল শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণ করবে। আমাদের আলোচনা হয়েছে, এখনো প্যানেল নির্ধারণ করা হয় নি। আগামীকাল প্যানেল নির্ধারণ করে ঘোষণা করা হবে।

স্বাধীনতা শিক্ষক পরিষদ থেকে আগেরবার সভাপতি পদে নির্বাচনে অংশ নেন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, পূর্বের মত এবারও আমাদের পরিষদ থেকে শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণ করবো। আমাদের প্রস্তুতি প্রায় সম্পন্ন, আশা করি শিক্ষকদের ম্যান্ডেট নিয়ে নির্বাচনে জয়লাভ করব।

আরও পড়ুন: ৩৭৭ আসন ফাঁকা রেখেই রাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু

তিনি আরও বলেন, স্বাধীনতা শিক্ষক পরিষদ মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের আদর্শকে ধারণ করে, সত্যিকারার্থে যারা এ আদর্শকে বিশ্বাস করে তারা আমাদের সাথে যুক্ত হতে পারে। কাল (২২ ডিসেম্বর) এ পরিষদের প্যানেল ঘোষণা করা হবে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ