দ্রুত রায় কার্যকরের দাবি বুয়েট শিক্ষার্থীদের

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা
সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায়ে সাজাপ্রাপ্ত ২০ আসামির রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে রায়ের প্রতিক্রিয়ায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন দাবির কথা জানান তাঁরা।

শিক্ষার্থীরা বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা শুরু থেকেই এ ধরনের ন্যক্কারজনক ঘটনার বিচারের দাবিতে সোচ্চার ছিল এবং একই সাথে বিজ্ঞ আদালতের প্রতি আমরা আস্থাশীল ছিলাম। আজ আমরা কিছুক্ষণ আগে বিজ্ঞ আদালতের রায় সম্পর্কে অবহিত হয়েছি। রায়ে চার্জশিটভুক্ত ২৫ আসামির মৃত্যুদণ্ড এবং বাকি ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। আমরা মনে করি এই রায়ের মাধ্যমে সকলের আস্থার প্রতিফলন ঘটেছে। আমরা দ্রুত রায় কার্যকরের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা আরও বলেন, সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে তিনজন এখনও পলাতক। তারা হলেন- এহতেশামুল রাব্বি তানিম, মুজতবা রাফিদ, মোর্শেদ-উজ-জামান মন্ডল জিসান। আমরা জোর দাবি জানাচ্ছি পলাতক তিন জনকে দ্রুততম সময়ে আইনের আওতায় আনা হোক।

একই সাথে ভবিষ্যতে বাংলাদেশে কোন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-শিক্ষক কাউকেই যেন রাজনৈতিক অপসংস্কৃতি বলি না হতে হয় এবং সকল ক্ষেত্রে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় থাকে সে দাবিও জানান শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ