যবিপ্রবিতে বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার

সেমিনার
সেমিনার  © হাবিবুর রহমান

বায়োটেক সোসাইটি যবিপ্রবি এবং গ্রাজুয়েট রিসোর্সেস এনহ্যান্চিং সেন্টারের (গ্রেক) যৌথ আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে দিক-নির্দেশনামূলক সেমিনার Higher Study Abroad: Prospects and Challenges অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিএসএমআর একাডেমিক ভবনের গ্যালারী কক্ষে দুপুর ১২টার দিকে সেমিনারটি শুরু হয়।

সেমিনারে বিদেশে উচ্চ শিক্ষা ও জিআরই পরীক্ষা প্রস্তুতি নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেন গ্রেকের ফ্যাকাল্টি মুসাব্বির জাহান তালুকদার। সেমিনারের একটি অংশে অনলাইনে যুক্ত হয়ে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার ব্যাপারে দিক-নির্দেশনা দেন যবিপ্রবির ফার্মাসি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী আফসানা তাজমিম মিম। তিনি বর্তমানে আমেরিকার ইউনিভার্সিটি অব লুইজিয়ানা মনরোতে পিএইচডি কোর্সে অধ্যয়নরত আছেন। এছাড়া সেমিনারের শেষ অংশে অস্ট্রেলিয়া থেকে যুক্ত হন কুইন্সল্যান্ড ইউনিভার্সিটির গবেষক সাইফুল রনি।

সেমিনারে অতিথি সমাবেশ

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শেখ মিজানুর রহমান, যবিপ্রবি বায়োটেক সোসাইটির সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান।


সর্বশেষ সংবাদ