শিক্ষকদের দায়িত্বশীল হওয়ার আহ্বান সিভাসু উপাচার্যের

শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন  সিভাসু উপাচার্য
শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন সিভাসু উপাচার্য

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ শিক্ষার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। সম্প্রতি তিনি দ্বিতীয় মেয়াদে সিভাসুর উপাচার্য পদে যোগদান করেন।

তিনি বলেন, ‘উচ্চ শিক্ষার মানোন্নয়নে সরকার দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ব্যাপক বিনিয়োগ করছে। সুযোগ-সুবিধা দিচ্ছে। সুবিধাগ্রহণের বিনিময়ে শিক্ষকদেরও উচিত যথাযথভাবে সেবা দেওয়া। দায়বদ্ধতার সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করা।’

সভায় বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন মো. আবদুল হালিম প্রমুখ বক্তব্য রাখেন।

শিক্ষকরা মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়েনে বিভিন্ন পরামর্শ দেন। আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন এবং আয়বর্ধক স্বল্প ও দীর্ঘমেয়াদী বিভিন্ন প্রকল্প গ্রহণ; বিশ্ববিদ্যালয়ের জন্য একটি সেন্ট্রাল ল্যাব তৈরি; গুণগত গবেষণা, শিক্ষার্থীদের জন্য কাউন্সেলিং সেল গঠন; বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে ধূমপানমুক্ত রাখা শিক্ষকদের পরামর্শের মধ্যে অন্যতম।

 

 


সর্বশেষ সংবাদ