‘আইনগত দক্ষতা ও পেশাগত নৈতিকতা’ প্রশিক্ষণ পেলেন যবিপ্রবি শিক্ষার্থীরা

‘আইনগত দক্ষতা ও পেশাগত নৈতিকতা’ বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠানে যবিপ্রবির শিক্ষার্থীরা
‘আইনগত দক্ষতা ও পেশাগত নৈতিকতা’ বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠানে যবিপ্রবির শিক্ষার্থীরা  © টিডিসি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভেটেরিনারি মেডিসিন অনুষদের ইন্টার্ন ব্যাচের শিক্ষার্থীদের ‘আইনগত দক্ষতা ও পেশাগত নৈতিকতা’ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকায় ‘বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল’ ভবনের সম্মেলনকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতি হিসেবে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের সভাপতি ডা. মো. মনজুর কাদের, প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার এবং বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের সদস্য ডা. মো. সাফিউল আহাদ সরদার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। ভেটেরিনারি আইন, ভেটেরিনারি ইথিকস, বিভিসি স্ট্যান্ড ফর ভেটেরিনারি এডুকেশনসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য দেন তারা। 

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দার বলেন ভেটেরিনারিয়ান তথা ডাক্তারদের হাতে প্রাণীর প্রাণ। তাই সে হাত যেন নৈতিকতার  সঙ্গে ব্যবহৃত হয়।

আরও পড়ুন: নতুন তিন বিভাগ চালুর অনুমতি পেল যবিপ্রবি

নবীন ডাক্তারদের উদ্দেশে সাঈদ মাহমুদ বেলাল হায়দার বলেন, দরিদ্র খামারিদের যেন স্বল্পমূল্যে বা বিনা মূল্যে চিকিৎসা কিংবা চিকিৎসা সম্পর্কিত পরামর্শ প্রদান করা হয়। কারণ দেশের যারা দরিদ্র খামারি আছেন তাদের অনেক সময় ফি দেওয়ার সক্ষমতা থাকে না।

যবিপ্রবি ভেটেরিনারি মেডিসিন অনুষদের ৫২ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে ২০ মিনিটের পরীক্ষা ও বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. গোপাল চন্দ্র বিশ্বাসের সমাপনী বক্তব্যের মাধ্যমে আয়োজন শেষ হয়।


সর্বশেষ সংবাদ