শাবিপ্রবিতে জুলাই বিপ্লবের স্মরণে উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

চলচ্চিত্র প্রদর্শনী
চলচ্চিত্র প্রদর্শনী  © মোফাজ্জল হক

শাবিপ্রবিতে জুলাই বিপ্লবের স্মরণে উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনী করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ক একমাত্র সংগঠন 'চোখ ফিল্ম সোসাইটি'। বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬:৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে আয়োজিত হয় "সিনেমা ও বিপ্লব" শিরোনামে উন্মুক্ত এই চলচ্চিত্র প্রদর্শনী।

'চোখ ফিল্ম সোসাইটি' সূচনালগ্ন হতে সবসময়ই নিষ্ঠা, সৃজনশীলতা ও মননের ধারক ও বাহক, যা প্রতিভাত হয় চোখের নানা বৈপ্লবিক চলচ্চিত্রানুষ্ঠানের মধ্য দিয়ে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে হয়ে যাওয়া বিশ্বের সবচেয়ে বড় ছাত্র আন্দোলন  জুলাই বিপ্লবকে কেন্দ্র করে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উক্ত আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন -২০২৪ এর উপর ইভান মনোয়ার এর নির্মিত একটি ডকুফিল্ম "দ্য সাউন্ড ইজ লাউড" ও স্বৈরাচার পতনের অনবদ্য দৃষ্টান্তসূচক চলচ্চিত্র "ভি ফর ভেনডেট্টা" প্রদর্শন করা হয়েছে। এই চলচ্চিত্র দুইটি প্রদর্শনীর মূল লক্ষ্য ও উদ্দেশ্য ছিল জুলাই বিপ্লবে সকল শহীদদের স্মরণ করা এবং বিপ্লবোত্তর দ্বিতীয়বার স্বাধীন হওয়া এই বাংলাদেশের প্রতিটি জনতার স্বপ্নের বাংলাদেশ পুনর্গঠনের পথচলাকে আরো বেগবান করা। 

আরও পড়ুন: প্রশংসায় ভাসছেন নোবেল পুরস্কারের প্রার্থী বাছাইয়ে আমন্ত্রণ পাওয়া শাবিপ্রবির নতুন ভিসি

'সিনেমা ও বিপ্লব' সূচিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিল শাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা যা অনুষ্ঠানটির মূল লক্ষ্য ও উদ্দেশ্যকে পূরণের মাধ্যমে প্রদর্শনীটিকে সাফল্যমণ্ডিত করে।

এই প্রদর্শনীতে আরো উপস্থিত ছিলেন উদীয়মান পরিচালক, উদ্যোক্তা ও প্রযোজক উত্তম কুমার সিংহ এবং চোখ ফিল্ম সোসাইটির ১৯তম কমিটির সাধারণ সম্পাদক ইমরুল হাসান এবং ২০তম কমিটির সাধারণ সম্পাদক আরমান রহমান। চলচ্চিত্র প্রদর্শনী শেষে হলে বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সাকিব মিয়া ও মো: হামিম চৌধুরী নতুন বাংলাদেশের সর্বাত্মক উন্নতি ও সর্বপর্যায়ে ন্যায় প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। 


সর্বশেষ সংবাদ