পাবিপ্রবিতে শিক্ষার্থী পেটানো সেই ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

রাসেল হোসেন রিয়াদ
রাসেল হোসেন রিয়াদ  © সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত সেই ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ দিয়েছেন হল প্রশাসন। ঐ নেতার নাম রাসেল হোসেন রিয়াদ, তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

সোমবার (১৫ জুলাই) দুপুর আড়াই টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থানরত মো. রাসেল হাসান রিয়াদ, বাংলা বিভাগ, রোল নম্বর-১৬১০৩৬, শিক্ষবর্ষ-২০১৫-২০১৬ খ্রি.। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪০৭ নং রুমে দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে অবস্থান করে আসছেন। আজ ১৫-০৭-২০২৪ তারিখ রাত আনুমানিক ৩:০০ টার সময় সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম কিবরিয়ার উপর অনাকাঙ্খিত হামলার ঘটনায় মো. রাসেল হোসেন রিয়াদ জড়িত থাকায় তাকে ১৫-০৭-২০২৪ খ্রি. তারিখের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হল।

প্রসঙ্গত, সোমবার (১৫ জুলাই) রাত তিনটায় হলের রিডিং রুম থেকে পড়াশোনা করে সমাজকর্ম বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী গোলাম কিবরিয়া তার রুমে আসেন। এরপর রুমের বাইরে গিয়ে পাঁচ মিনিট পরে রুমে আসলে দেখেন রুমের দরজা বন্ধ। এরপর দরজা খোলার জন্য দরজায় আঘাত করতে থাকলে এক পর্যায়ে রুমের দরজা খুলে রাসেল হোসেন রিয়াদ তাঁর দিকে তেড়ে আসেন। তখন রুমের সামনে থাকা জুতা তুলে নিয়ে কিবরিয়াকে হাত এবং জুতা দিয়ে এলোপাতাড়ি মারতে শুরু করেন। এক পর্যায়ে কিবরিয়ার নাক ফেটে রক্ত বের হলে তিনি দৌড়ে ৩০৪ নাম্বার রুমে চলে আসেন। এ সময় রাসেল তার ফোনও ভেঙে ফেলেন। পরবর্তীতে অসুস্থ কিবরিয়াকে তার সহপাঠীরা চিকিৎসার জন্য  পাবনা সদর হাসপাতালে ভর্তি করেন।।

 

সর্বশেষ সংবাদ