নবম দিনের মতো কর্মবিরতিতে চুয়েটের শিক্ষকরা

  © সংগৃহীত

সর্বজনীন পেনশন স্কিমসংক্রান্ত আন্দোলনে টানা আট দিন ধরে সর্বাত্নক কর্মবিরতি পালন করছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষকরা। আন্দোলনের ৯ম দিনে কর্মবিরতির পাশাপাশি অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন আন্দোলনরত শিক্ষকরা। তাই আজ দুপর ১১ টা থেকে তারা চুয়েটের প্রি- ইন্জিনিয়ারিং ভবনের সামনে ১ ঘন্টা অবস্থান কর্মসূচি পালন করেন। 

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, অষ্টম জাতীয় বেতন স্কেল সংশোধনের আন্দোলনকালে প্রতিশ্রুত সুপারগ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের  দাবিতে চুয়েট শিক্ষক সমিতির এই চলমান আন্দোলন।

আজকের অবস্থান কর্মসূচি চলাকালীন সময়ে চুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম টিডিসিকে বলেন, আমাদের বর্তমান কর্মসূচির কারণে আমরা দুই দিক থেকেই কষ্ট পাচ্ছি। একে তো আমরা সরকার থেকে আমাদের দাবী এখনো কোনো প্রকার পদক্ষেপ দেখতে পাই নি, অপরদিকে ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে শিক্ষক হিসেবে আমাদের মন ভারী হয়ে আছে। তাই আমরা আশা রাখি, সরকার দ্রুতই আমাদের আন্দোলনে সাড়া দিয়ে আমাদের ন্যায্য দাবীগুলো পূরণ করবেন।

উল্লেখ্য, এর আগে মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত 'প্রত্যয় স্কিম' প্রত্যাহারের দাবিতে গত ২৫, ২৬, ২৭ জুন অর্ধদিবস কর্মবিরতি এবং ৩০ জুন পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষকগণ । দাবি আদায় না হওয়ায় ১ জুলাই হতে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন তারা।শিক্ষকদের পাশাপাশি জোরালোভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন  চুয়েটের কর্মকর্তা-কর্মচারীরাও।


সর্বশেষ সংবাদ