কাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বুয়েটের ক্লাস-পরীক্ষা

  © ফাইল ফটো

অর্থ মন্ত্রণালয়ের জারি করা সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ তিন দফা দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষক সমিতি। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে ১ জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত এই সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে।

শনিবার (৩০ জুন) বুয়েট শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান এবং সাধারন সম্পাদক অধ্যাপক ড. এ. কে. এম. মনজুর মোরশেদ এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন। 

বিজ্ঞপ্তিতে সর্বাত্মক আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়। আন্দোলনের কর্মসূচিগুলো হলো, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের/সকল ইনস্টিটিউটের সকল ক্লাস বন্ধ থাকবে। সকল পরীক্ষা বন্ধ থাকবে। ক্লাস টেস্ট, টার্ম ফাইনাল ও ভর্তি পরীক্ষা সহ কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বিভাগীয়/ইনস্টিটিউট/সেন্টার প্রধান/ পরিচালক বিভাগীয়/ইনস্টিটিউট/সেন্টার অফিসের সকল কার্যক্রম বন্ধ রাখবেন। 8 BPGS, BUGS, RAC বা অন্য কোন একাডেমিক কমিটি, উন্নয়ন কমিটি, প্রশ্নপত্র মডারেশন সভা, তদন্ত কমিটির সভা সহ কোন একাডেমিক বা প্রশাসনিক সভা অনুষ্ঠিত হবে না।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, অনুষদের ডীনবৃন্দ ডীন অফিস এর কার্যক্রম বন্ধ রাখবেন। কোন সিলেকশন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে না। নবীন বরণ বা এই ধরনের অন্য কোন অনুষ্ঠান এর কর্মসূচি গ্রহণ করা যাবেনা।  কোন সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপের কর্মসূচি গ্রহণ করা থেকে বিরত থাকবেন। বিভিন্ন হলের প্রভোস্টগণ হল অফিস বন্ধ রাখবেন। ছাত্র ভর্তি বা অন্য কোন গ্রহণ করা থেকে বিরত থাকবেন। 

আরো উল্লেখ করা হয়, লাইব্রেরীয়ান কেন্দ্রীয় লাইব্রেরী বন্ধ রাখবেন। দায়িত্বপ্রাপ্ত কোন শিক্ষক প্রশাসনিক কোন দায়িত্ব পালন করবেন না। কর্মসূচি চলাকালীন প্রতিদিন দুপুর ১১:০০ থেকে দুপুর ১২:০০ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালিত হবে। 


সর্বশেষ সংবাদ