৫ বছর পর শাবিপ্রবির চতুর্থ সমাবর্তন হতে পারে জানুয়ারিতে

শাবিপ্রবির তৃতীয় সমাবর্তন
শাবিপ্রবির তৃতীয় সমাবর্তন  © ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হতে পারে আগামী বছরের জানুয়ারি মাসে। আজ মঙ্গলবার (৪ জুন) বিশ্বিবদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন সম্ভাব্য আগামী বছরের জানুয়ারি অনুষ্ঠিত হবে। এজন্য আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে সময় চেয়েছি, আশা করছি তা আমরা পাব। 

উপাচার্য আরও বলেন, ‘আমাদের যেসব শিক্ষার্থী এখনো কোর্স সম্পন্ন করে সার্টিফিকেট নিতে পারেনি, তাদের জন্য আবার স্পেশাল সেমিস্টার চালু করা হবে। এর আগেও তাদেরকে আমরা কোর্স সম্পন্ন করার সুযোগ করে দিয়েছিলাম। আমরা চাই শিক্ষার্থীরা সুন্দরভাবে ডিগ্রি নিয়ে তাদের কর্মক্ষেত্রে প্রবেশ করুক। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী ই-সাইন সার্টিফিকেট পাবে, এজন্য ডামি ই-সাইন সার্টিফিকেট দেখানো হয়েছে।’

এবারের সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। তবে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি সমাবর্তনের সময় দিলেই চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, ২০২০ সালের ৮ জানুয়ারি সর্বশেষ তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। সেবার ৬ হাজার ৭৫০ শিক্ষার্থী সমাবর্তনে অংশ নিতে রেজিস্ট্রেশন করেছিলেন। সেই হিসেবে ৫ বছর পর আবার সমাবর্তন অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়টিতে।


সর্বশেষ সংবাদ