বিজয় দিবস উপলক্ষে হাবিপ্রবিতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান
প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান  © টিডিসি ফটো

মহান বিজয় দিবস উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সামনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় বসবাসকারী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানসহ, আশেপাশের স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রতিযোগিতাটি ৩টি ক্যাটাগরিতে যথাক্রমে প্রাক-প্রাথমিক থেকে প্রথম শ্রেণি (বিষয় : উন্মক্ত), দ্বিতীয় থেকে তৃতীয় শ্রেণি (বিষয় : বিজয় দিবস) এবং চতুর্থ থেকে পঞ্চম শ্রেণি (বিষয় : আমাদের মুক্তিযুদ্ধ) অনুষ্ঠিত হয়।  

প্রতিযোগিতায় ছবি আঁকার মাধ্যম হিসেবে জলরঙসহ যে কোনো প্রকার রঙ ব্যবহারের সুযোগ ছিল। ছবি আঁকার কাগজ সরবরাহ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিযোগিতা শেষে প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। 

এছাড়া দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে আলোকসজ্জা, বর্ণাঢ্য র‌্যালি, শহীদ মিনারে সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পন, অনুষদভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহনে ১ম সুলতানা কামাল স্মৃতি কাপ আন্তঃঅনুষদীয় ভলিবল প্রতিযোগিতার (ছাত্রী) চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণ, অনুষদভিত্তিক শিক্ষার্থীদের অংশগ্রহণে ২য় বিজয় দিবস কাপ আন্তঃঅনুষদীয় ভলিবল প্রতিযোগিতার (ছাত্র) এর চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণসহ নানা কর্মসূচি পালন করা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, মহান বিজয় দিবস উপলক্ষ্যে অন্যান্য কর্মসূচির ন্যায় আমরা চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছি। প্রতিযোগিতায় প্রাক-প্রাথমিক থেকে প্রথম শ্রেণি বিষয়টি উন্মুক্ত ছিলো। দ্বিতীয় থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত বিষয় ছিলো বিজয় দিবস এবং চতুর্থ থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বিষয় ছিলো আমাদের মুক্তিযুদ্ধ। শিক্ষার্থীরা সতস্ফুর্তভাবে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।


সর্বশেষ সংবাদ