শেখ রাসেল বেঁচে থাকলে শেখ হাসিনা একজন বিশ্বস্ত সহযোদ্ধা পেতেন: পবিপ্রবি ভিসি 

শেখ রাসেলের ৬০তম জন্মদিন এবং 'শেখ রাসেল দিবস ২০২৩' উপলক্ষে কেক কাটছেন পবিপ্রবি উপাচার্য
শেখ রাসেলের ৬০তম জন্মদিন এবং 'শেখ রাসেল দিবস ২০২৩' উপলক্ষে কেক কাটছেন পবিপ্রবি উপাচার্য  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন এবং 'শেখ রাসেল দিবস ২০২৩' উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, শেখ রাসেল যদি আজ বেঁচে থাকতেন তাহলে শান্তির দূত হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনায় একজন বিশ্বস্ত সহযোদ্ধা পেতেন।

বুধবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে বারটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে আয়োজিত আলোচনা সভায় উপাচার্য ১৯৭৫ সালের ১৫ আগস্টে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. সন্তোষ কুমার বসু'র সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী ও পবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সাথে নিয়ে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটেন 
পবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন, দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠান। 


সর্বশেষ সংবাদ