প্রধানমন্ত্রীর সাহস বড় অর্জনের স্বপ্ন দেখায়: চুয়েট ভিসি

বক্তব্য দিচ্ছেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম
বক্তব্য দিচ্ছেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম  © সংগৃহীত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল প্রধানমন্ত্রীর জীবন ও কর্মের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন, বিশেষ দোয়া ও মোনাজাত, আলোচনা সভা ও কেক কাটা। চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, এখন দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র চলছে। সাম্রাজ্যবাদী অপশক্তি ও তাদের দেশীয় দোসররা নানা চক্রান্তে মেতে আছে। এমন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোটেই বিচলিত নন। তিনি বরং সাহস ও দৃঢ়চেতা নেতৃত্বে আমাদের দেশকে এগিয়ে নিচ্ছেন। তাঁর বিচক্ষণ ও গতিশীল নেতৃত্বে আমরা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতৃ নির্মাণসহ অনেক বড় বড় চ্যালেঞ্জ জয় করেছি। তাঁর দৃঢ়চিত্ত অবস্থান ভবিষ্যতে আমাদের আরো বড় অর্জনের স্বপ্ন দেখায়। এখন মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সমর্থন ও সহযোগিতার মাধ্যমে সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট দেশ গঠনে দেশবাসীর পাশে থাকা উচিত।

চুয়েট’র ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রোজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যন্ত্রকৌশল অনুষদের ডিন এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন।

আরো পড়ুন: ঢাকাসহ সব বড় শহর তারমুক্ত হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আরো বক্তব্য দেন মেকাট্রনিক্স এন্ড ইন্ড্রস্ট্রিয়াল বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, স্টাফ ওয়েলফেয়ার কমিটির সভাপতি এবং শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, অফিসার এসোসিয়েশনের সভাপতি সৈয়দ মুহাম্মদ ইকরাম, স্টাফ এসোসিয়েশনের সভাপতি মো. জামাল উদ্দীন।

ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য দেন মেকাট্রনিক্স এন্ড ইন্ড্রস্ট্রিয়াল বিভাগের জনাব মইনুল হক রাহাত এবং পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. সাদিকুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চুয়েট’র উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) মোহাম্মদ ফজলুর রহমান। পবিত্র কোরআন তেলাওয়াত এবং বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চুয়েট কেন্দ্রিয় জামে মসজিদের সিনিয়র ইমাম মাওলানা মো. মফিজুর রহমান।


সর্বশেষ সংবাদ