রাবিপ্রবির নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু ৫ সেপ্টেম্বর

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শেষ করে আগামী ৫ সেপ্টেম্বর রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। একইসঙ্গে এদিন থেকে নতুন বর্ষের শ্রেণি পাঠদানও শুরু হবে। সোমবার (২৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়টিতে তিনটি অনুষদের অধীনে ১৮০টি আসন ফাঁকা ছিল। ভর্তি চলমান থাকায় এসব আসনের বিপরীতে কতজন শিক্ষার্থী ভর্তি হয়েছে, তা এখনো জানা যায়নি।

এদিকে, মেধা তালিকায় ও কোটায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গত ২৪-২৯ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

আগামী ৫ সেপ্টেম্বর নবীনদের বরণের মাধ্যমে নতুন ব্যাচের ক্লাস শুরু করবো। -উপ উপাচার্য, রাবিপ্রবি

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর কাঞ্চন চাকমা বলেন, অনেক শিক্ষার্থীর মাইগ্রেশনের কারণে ভর্তি প্রক্রিয়া শেষ হতে কিছুটা দেরি হচ্ছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী ৫ সেপ্টেম্বরে নবীনদের বরণের মাধ্যমে নতুন ব্যাচের ক্লাস শুরু করবো।

ফাঁকা আসনের বিষয়ে প্রফেসর কাঞ্চন চাকমা বলেন, ইউজিসির নির্দেশনা মেনে আমরা কাজ করে যাচ্ছি। যদি এই বিষয়ে নতুন কোন নির্দেশনা আসে তাহলে আমরা তা বাস্তবায়ন করবো।


সর্বশেষ সংবাদ