আমরণ অনশনে বশেমুরবিপ্রবির ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা

আন্দোলনরত শিক্ষার্থীরা
আন্দোলনরত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের দাবীতে আমরণ অনশনের ঘোষণা দিয়েছে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১০ টায় উপাচার্য দপ্তরের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরবর্তীতে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলকে ডেকে নেন উপাচার্য।

শিক্ষক নিয়োগ দেওয়ার আশ্বাস দিয়ে উপাচার্য এসময় শিক্ষার্থীদের বলেন, "ইউজিসি থেকে শিক্ষক নিয়োগের একটা প্রসিডিওর আছে সেগুলা মেইনটেইন করে শিক্ষক পেতে অন্তত দেড় মাস সময় প্রয়োজন। এই সময়টা আমাকে দিতে হবে।" কিন্তু শিক্ষার্থীরা তা না মেনে প্রশাসনিক ভবন তালাবদ্ধ করে আমরণ অনশনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আনুমানিক বেলা ১১টা থেকে আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা।

১৮-১৯ সেশনের তোহা বলেন, "এর আগে আমরা দুই বার আন্দোলনে বসেছিলাম কিন্তু দুইবারই আমাদের লিখিত আশ্বাস দিয়েও বাস্তবায়ন করতে পারেননি উপাচার্য। এবার আর আমরা আশ্বাসে বিশ্বাসী না। আগামী ৫ কর্মদিবসের মধ্যে শিক্ষক নিয়োগ না দিলে আমাদের অনশন থেকে পিচপা হবোনা।"

১৯-২০ সেশনের শিক্ষার্থী ফারজানা লিমা বলেন, "আমাদের বিভাগের শুরু থেকেই শিক্ষক সংকট। তবে মাঝে ৪ জন শিক্ষক হলেও শিক্ষা ছুটিতে ২জন শিক্ষক বাইরে চলে যাওয়ায় এখন আমাদের শিক্ষক সংখ্যা মাত্র ২জন। যেকারণে আমাদের গত ৫ মাস যাবৎ ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে যেখানে অন্যান্য বিভাগের সেমিস্টার ফাইনাল শেষ সেখানে আমরা মিডেও বসতে পারিনি। তাই প্রশাসন অতি দ্রুত শিক্ষক নিয়োগের ব্যবস্থা করবে নয়তো আমরা আমরণ অবস্থান চালিয়ে যাব।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, আমরা শিক্ষার্থীরা আমার কাছে টাকা-পয়সা কিংবা ভালো খাবার চাচ্ছে না তারা চাচ্ছে শিক্ষক, ভালো শিক্ষার পরিবেশ। এটাতো শিক্ষার্থী হিসেবে তাদের মৌলিক অধিকার। অথচ তাদের সেটুকুই দিতে পারছি না। এটি উপাচার্য হিসেবে আমার জন্য অত্যন্ত কষ্টের। শিক্ষকের জন্য আমি অসংখ্যবার ইউজিসিতে গিয়েছি। কিন্তু তারা দিব দিব করে দেয়নি। শেষ পর্যন্ত তাই শিক্ষামন্ত্রীকে জানিয়েছি।


সর্বশেষ সংবাদ