খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সের সুযোগ, ভর্তি শেষ ২৫ মে

কুয়েট
কুয়েট  © ফাইল ফটো

২০২৩ শিক্ষাবর্ষের জুলাই সেমিস্টারে (সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং, আরবান এন্ড রিজিওনাল প্লানিং, লেদার ইঞ্জিনিয়ারিং, গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান) পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রামে (এম.এস-সি ইঞ্জিঃ/এমইউআরপি/এম.এস-সি./এম.ফিল ও পি-এইচ.ডি) এবং বিভিন্ন ইনস্টিটিউটে (আইআইসিটি, আইডিএম ও আইইপিটি) পোস্ট গ্রাজুয়েট প্রোগ্রামে (পিজিডি/এম.এস-সি ইঞ্জিঃ/এম.এস-সি / এম (ডিএম) /এম.এস-সি (স্যানিটেশন) ও পি-এইচ.ডি) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

যোগ্যতা: আবেদনের যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে (https://www.kuet.ac.bd/kuet-admin/notices/Notice_1683615493.pdf)

এছাড়া আবেদনপত্রে অবশ্যই ২জন Referee এর নিকট হতে Recommendation Letter পাওয়ার জন্য তাদের নাম, ঠিকানা ও Email Address থাকতে হবে, যার মধ্যে একজন অবশ্যই প্রার্থীর সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক হবেন। প্রার্থীকে আবেদনপত্রে স্টুডেন্ট টাইপের ঘরে পূর্ণকালীন বা খন্ডকালীন উল্লেখ করতে হবে।

আবেদন শুরু: ১১ মে ২০২৩ 
আবেদন শেষ: ২৫ মে ২০২৩ (বিকাল ৫টা পর্যন্ত)
ভর্তির পরীক্ষা: ১ জুন ২০২৩ 
ভর্তি পরীক্ষার ফল প্রকাশ: ৮ জুন ২০২৩
সম্ভাব্য ভর্তির তারিখ: ১১ জুন ২০২৩ থেকে ২০ জুন ২০২৩

আবেদন যেভাবে: শুধুমাত্র পূর্ণকালীন ছাত্র/ছাত্রীরা নিয়মানুযায়ী ফেলোশীপ/টিচিং এ্যাসিস্ট্যান্টশীপ (Fellowship / Teaching Assistantship) এর জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে প্রার্থীকে ভর্তির পর পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) এর কার্যালয় থেকে টিচিং এ্যাসিস্ট্যান্টশীপ ফরম সংগ্রহ করতে হবে। আবেদনের সময় নিম্নবর্ণিত কাগজপত্রসমূহ ১টি Zip File আকারে Submit Upload করতে হবে এবং নিম্নলিখিত কাগজপত্রসহ আবেদনপত্রটি ডাকযোগে পাঠাতে হবে। 

ঠিকানা: “রেজিস্ট্রার, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়" অথবা সরাসরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখায় (পোস্ট গ্রাজুয়েট) জমা দেয়া যাবে।

আবেদন ফি: ৫০০/- টাকা

প্রয়োজনীয় নথি: (i) শিক্ষাগত যোগ্যতার সকল মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট/গ্রেডশীট এর Scan কপি। (ii) শিক্ষাগত যোগ্যতার সকল মূল / প্রভিশনাল সার্টিফিকেট এর Scan কপি। কাগজপত্রসমূহ Zip File আকারে ২৫ মে ২০২৩ তারিখ এর মধ্যে Submit করতে ব্যর্থ হলে আবেদনপত্র অসম্পূর্ণ থাকবে। ভর্তি পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই আবেদনপত্রের সাথে সংযুক্ত সকল কাগজপত্রের মূলকপি সঙ্গে আনতে হবে।


সর্বশেষ সংবাদ