কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছাল নোবিপ্রবি ছাত্রলীগ

কৃষকের ধান কেটে মাথায় বোঁঝাই করে নিয়ে যাচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা
কৃষকের ধান কেটে মাথায় বোঁঝাই করে নিয়ে যাচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ক্যাম্পাসের পাশে এক কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে নোবিপ্রবি ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থী মোহাইমিনুল ইসলাম নুহাশ ও তার অনুসারীরা। 

রবিবার (৩০ এপ্রিল) ক্যাম্পাসের নিকটবর্তী মুক্তাঞ্চলের পাশে বিশ্ববিদ্যালয়ের টঙ দোকানী মোহাম্মদ কবির হোসেনের পাকা ধান কেটে ঘরে তুলে দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

শারীরিক অসুস্থতা ও অর্থের অভাবে নিজ জমির ধান কাটতে পারছিলনা কবির হোসেন। তিনি জানতে পেরেছিলেন প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ গরিব কৃষকদের ধান কাটা কর্মসূচি পালন করছে। তখন তিনি বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগ নেতা মোহাইমিনুল ইসলাম নুহাশের সাথে যোগাযোগ করলে কর্মীদের নিয়ে ধান কেটে ঘরে তুলে দেয়।

এ নিয়ে মোহাম্মদ কবির হোসেন বলেন,  টঙ চালিয়ে যে টাকা পাই সে টাকা দিয়ে আমার পরিবারের খরচ চালাতে গিয়ে হিমশিম অবস্থায় পড়ে যাই। দোকানের পাশাপাশি আমি ধান চাষ করি। কিন্তু আর্থিক সংকটের কারণে শ্রমিক দিয়ে পাকা ধান কাটার মতো অবস্থা ছিল না। প্রধানমন্ত্রীর নির্দেশ জানতে পেরে আমি নোবিপ্রবির ছাত্রলীগ নেতা মোহাইমিনুল ইসলাম নুহাশের সাথে যোগাযোগ করি।

তিনি আরও বলেন, তখন তিনি তাঁর নেতা-কর্মীদের নিয়ে আমার ধান কেটে দেন। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ধন্যবাদ জানাই, কৃষকদের প্রতি এরকম ভালোবাসার  জন্য। পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগসহ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞ থাকবো তাদের সহযোগিতার জন্য। 

এ বিষয়ে মোহাইমিনুল ইসলাম নুহাশ জানান, শারীরিক অসুস্থতা নিয়ে কবির ভাই আমার কাছে আসেন এবং আর্থিক সমস্যার কথা বলেন। প্রধানমন্ত্রীর নির্দেশে এবং কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আমরা তাঁর পাকা ধান কেটে বাড়িতে দিয়ে আসি। 

তিনি বলেন, গত ২৪ এপ্রিল ধান কেটে কৃষকের ঘরে নিরাপদে পৌঁছে দিতে তরুণ প্রজন্ম, ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানিয়েছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।


সর্বশেষ সংবাদ