শহীদ দিবস উপলক্ষে রাবিপ্রবিতে বই মেলা

রাবিপ্রবিতে বইমেলা
রাবিপ্রবিতে বইমেলা  © টিডিসি ফটো

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) প্রথমবারের মত বইমেলা অনুষ্ঠিত হয়েছে। একুশের চেতনায় বর্ণ, বর্ণে বর্ণে সম্প্রীতি এই স্লোগান কে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এক দিনব্যাপী এ বইমেলা অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টার বই মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সেলিনা আখতার। এই সময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য কাঞ্চন চাকমা, জুয়েল সিকদার (প্রক্টর)। 

মেলা পরিদর্শন করে উপাচার্য বলেন, বই পড়ার বিকল্প নেই। বই হৃদয়ের কথা বলে।  বেশি বেশি বই পরার উপকারিতা উল্লেখ করে উপাচার্য আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে জ্ঞান সমৃদ্ধ জাতি গড়তে হবে। শুধু বই পড়লেই হবে না বরং বই বিতরণ ও করতে হবে।

আরো পড়ুন: ঢাবির বাসে শিক্ষার্থীকে মারধর নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মত আয়োজিত এ বই মেলায় ক্রেতাদের উপস্থিতি ছিলো চোখে পরার মতো। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা সহ সকলেরই বইমেলার প্রতি বেশ আগ্রহ পরিলক্ষিত হয়েছে। সরেজমিনে দেখা যায়, উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর সহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উল্লেখযোগ্য পরিমাণ বই কিনেছেন। 

আয়োজকরা জানান, মেলার সময় গড়ানোর সাথে সাথে বই দ্রুত ফুরিয়ে আসে। মাত্র তিন ঘন্টার মাঝে প্রায় অর্ধেক বই বিক্রয় সম্পন্ন হয়। দ্রুত এই বিক্রয় কে শুধু আগ্রহ নয় বরং জ্ঞান পিপাসা হিসেবে দেখছেন আয়োজক শিক্ষার্থীবৃন্দ। শিক্ষার্থীবৃন্দ জানান, আগামীতে তারা এই ধরণের বই মেলা পুনরায় আয়োজন করতে আগ্রহী।


সর্বশেষ সংবাদ