বশেমুরবিপ্রবির শূন্য আসনে রিপোর্টিং ২২ ফেব্রুয়ারি

  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এ ইউনিটের শূন্য আসনের বিপরীতে রিপোর্টিংয়ের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথম বর্ষের ভর্তির ফলাফল প্রস্তুতকরণ কমিটির সভাপতি অধ্যাপক ড. মো: শাহজাহান সাক্ষরিত এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে মেধাতালিকা অনুযায়ী নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ৯.০০ টা থেকে বিকেল ৩.৩০ এর মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ সশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে রিপোর্টিংয়ের জন্য বলা হয়েছে। আসন খালি থাকা সাপেক্ষে এসকল শিক্ষার্থীদের মধ্যে থেকে চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ২২ ফেব্রুয়ারি এবং  চূড়ান্ত ভর্তি কার্যক্রম ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আরো পড়ুন: প্রশাসনের ডাকে ক্যাম্পাসে আসছেন অভিযুক্তরা, থাকবেন ভুক্তভোগীও

এদিকে, ১৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত অপর এক বিজ্ঞপ্তিতে ইতোপূর্বে রিপোর্টিংয়ের ভিত্তিতে চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বিকেল ৩.৩০ এর মধ্যে নিজ নিজ বিভাগে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী ভর্তি হওয়া শিক্ষার্থীরা সাবজেক্ট মাইগ্রেশনের সুযোগ পাবেন না।

বিজ্ঞপ্তি অনুযায়ী, বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং, জীববিজ্ঞান ও কৃষি অনুষদভুক্ত বিভাগসমূহে ভর্তি ফী হিসেবে মোট ১৪,৮০০ টাকা এবং মানবিকী, ব্যবসায় শিক্ষা, সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদভুক্ত বিভাগ সমূহে ভর্তি ফী হিসেবে ১৩,৮০০ টাকা জমা দিতে হবে। তবে যেসব শিক্ষার্থী ইতোপূর্বে গুচ্ছভুক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফী হিসেবে ৫০০০ টাকা জমা দিয়েছে তাদের উক্ত অর্থ সমন্বয় সাপেক্ষে অবশিষ্ট অর্থ জমা দিতে হবে।

উল্লেখ্য,  আসন সংখ্যা পূর্ণ না হলেও ২৩ জানুয়ারি থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু করেছে বশেমুরবিপ্রবি। আসন সংখ্যা পূর্ণ করতে বিশ্ববিদ্যালয়টি এখন পর্যন্ত সাতটি ভর্তি বিজ্ঞপ্তি এবং একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বর্তমানে গণবিজ্ঞপ্তির অধীনে চতুর্থ পর্যায়ের রিপোর্টিং চলছে।


সর্বশেষ সংবাদ