র‍্যাগিংমুক্ত বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে হবে: বুটেক্সে ছাত্রলীগ সভাপতি

বুটেক্সের নবীন বরণ অনুষ্ঠানে ছাত্রলীগের সাদ্দাম-ইনান
বুটেক্সের নবীন বরণ অনুষ্ঠানে ছাত্রলীগের সাদ্দাম-ইনান  © টিডিসি ফটো

র‍্যাগিংমুক্ত বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে হবে। র‍্যাগিংকে বিশ্ববিদ্যালয় কালচার হিসেবে চালিয়ে দিয়ে বৈধতা নেওয়ার চেষ্টা করা হচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ র‍্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে পদক্ষেপ নিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) কেন্দ্রীয় মাঠে শাখা ছাত্রলীগের আয়োজনে প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

সাদ্দাম হোসেন বলেন, দেশের বস্ত্র খাতে বস্ত্র প্রকৌশলীদের অসামান্য অবদান রয়েছে। তিনি বলেন, দেশের অর্থনীতিতে ৮০ শতাংশের বেশি এ শিল্প থেকে আসে। যাতে এই শিল্প হারিয়ে না যায়, সেজন্য বিশ্বের সাথে তাল মিলিয়ে টেকনিক্যাল টেক্সটাইলের দিকে নজর দেওয়ার কথাও জানান। সর্বপরি নবীনতম ব্যাচের শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে এগিয়ে আসার আহবান জানান।

আরও পড়ুন: শিক্ষার্থী নির্যাতনে বেপরোয়া রাবি ছাত্রলীগ, রক্ষা পাচ্ছেন না শিক্ষকরাও

বুটেক্স শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল্লাহ জয়-এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জামালপুর -৫ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন (এমপি) এবং বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক মো. আবুল কাশেম। 

অনুষ্ঠানে স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের প্রতিটি সাফল্যে এবং সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগের অবদান অনস্বীকার্য। টেক্সটাইল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান এবং বস্ত্র প্রকৌশলীদের অবদান তুলে ধরেন। সবশেষে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীদের কাজ করার আহবান জানান তিনি। 


সর্বশেষ সংবাদ