আন্দোলনের মুখে পবিপ্রবি রেজিস্ট্রারকে অব্যাহতি

ড. মোহাম্মদ কামরুল ইসলাম
ড. মোহাম্মদ কামরুল ইসলাম  © টিডিসি ফটো

কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে অব্যাহতি প্রদান করা হয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলামকে।

সোমবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখার (কর্মকর্তা সেল) উপ-রেজিস্ট্রার মিজানুর রহমান টমাস সাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। একই অফিস আদেশে উদ্যানতত্ত্ব বিভাগের প্রফেসর ড. সন্তোষ কুমার বসু-কে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়।

অফিস আদেশে বলা হয়েছে, জাপান গমনের লক্ষ্যে অর্জিত ছুটিতে যাওয়ার কারণে রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলামকে অব্যাহতি প্রদান করা হয়েছে এবং প্রফেসর ড. সন্তোষ কুমার বসু-কে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়েছে। অফিস আদেশে ড. মোহাম্মদ কামরুল ইসলামকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য ধন্যবাদ জানানো হয়।

এদিকে, রোজস্ট্রারকে অব্যাহতি প্রদানের পাশাপাশি আন্দোলনরত কর্মকর্তাদের অন্যান্য সকল দাবিও মেনে নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাইদুর রহমান জুয়েল।

এর আগে, গত ৩০ জানুয়ারি ৬দফা দাবিতে রেজিস্ট্রারের (ভারপ্রাপ্ত) কাছে স্মারকলিপি প্রদান করে অবস্থান কর্মসূচি শুরু করে পবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদও কর্মকর্তাদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে।

কর্মকর্তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- অত্র বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের গুরুত্বপূর্ণ দপ্তরে কর্মরত যাদের মধ্যে দুর্নীতির অভিযোগ রয়েছে তাদেরকে প্রশাসনের বাহিরে বদলি করা, অভিন্ন নীতিমালা প্রণয়নে আপডেট কমিটি রিপোর্ট রিজেন্ট বোর্ডের সভায় অনুমোদন করা, সহকারী রেজিস্ট্রার পদের স্কেল ষষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার পদের স্কেল চতুর্থ গ্রেডে উন্নীত করা, অর্গানোগ্রাম কমিটিতে অফিসার্স এসোসিয়েশনের প্রতিনিধি রাখা, প্রতি অর্থবছরে ৩টি বাছাই বোর্ড এবং ৩টি রিজেন্ট বোর্ডের সভা আহ্বান করা।

সর্বশেষ, বুধবার (৮ ফেব্রুয়ারি) দুর্নীতিগ্রস্থ রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  ড. মোহাম্মদ কামরুল ইসলামকে দুর্নীতিগ্রস্থ এবং কর্মকর্তাদের দাবি পূরণে প্রধান বাধা উল্লেখ করে এর তার পদত্যাগের দাবী তোলেন আন্দোলনরত কর্মকর্তারা। এ দাবিকে কেন্দ্র করে আজ সকালে কর্মকর্তাদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটলে উত্তপ্ত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ে পুলিশ মোতায়েন করা হয় এবং সমস্যা সমাধানে উপাচার্যের সাথে আলোচনায় বসেন স্থানীয় নেতৃবৃন্দ। এর প্রায় ২ ঘণ্টা পরেই রেজিস্ট্রারকে অব্যাহতির এ অফিস আদেশ প্রদান করা হয়।


সর্বশেষ সংবাদ