হাবিপ্রবির শূন্য ১২ আসনে ভর্তি আজ, বাড়তে পারে সংখ্যা

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শূন্য আসনে ভর্তি নেওয়া হবে আজ বুধবার (৮ ফেব্রুয়ারি)। শূন্য ১২টি আসনে ভর্তির জন্য ইতিমধ্যে ১১তম ধাপের মেধা তালিকা ও ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। তবে গত কয়েকতিনে ভর্তি হওয়া শিক্ষার্থীরা ভর্তি বাতিল করলে আসন সংখ্যা আরও বাড়তে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রদত্ত তালিকা হতে উল্লেখিত বিভাগসমূহে শূন্য আসনে ভর্তিচ্ছু প্রার্থীদের বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা হতে সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসি নিচতলায় উপস্থিত হয়ে প্রয়োজনীয় কাগজপত্র নির্দিষ্ট বুথে উপস্থাপন করতে হবে। শুধুমাত্র উপস্থিত প্রার্থীরাই ভর্তির জন্য বিবেচিত হবে।

নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত না হলে ভর্তির জন্য বিবেচিত হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রিপোর্টিং সম্পন্নকারী প্রার্থীদের মধ্যে থেকে মেধা ও পছন্দক্রম অনুযায়ী ভর্তির জন্য প্রথম ধাপের ভর্তির জন্য বিবেচিত প্রার্থীদের তালিকা উক্ত দিনই দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে এবং প্রথম ধাপে ভর্তির জন্য নির্বাচিতদের দুপুর ২টার মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। প্রথম ধাপে ভর্তির জন্য সুযোগপ্রাপ্ত হয়ে দুপুর ২টার মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন না করলে আসনটি শূন্য বলে বিবেচিত হবে।

আসন শূন্য থাকা সাপেক্ষে দুপুর আড়াইটায় মেধা ও পছন্দক্রম অনুযায়ী ভর্তির জন্য দ্বিতীয় ধাপের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির জন্য সুযোগপ্রাপ্তদের বিকেল ৪টার মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। দ্বিতীয় ধাপে ভর্তির জন্য সুযোগপ্রাপ্ত হয়ে বিকাল ৪টার মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন না করলে আসনটি শূন্য বলে বিবেচিত হবে।

আরো পড়ুন: ৪৮১ আসন ফাঁকা রেখেই ইবিতে ক্লাস শুরু হচ্ছে আজ

আসন শূন্য থাকা সাপেক্ষে বিকাল সাড়ে ৪টায় মেধা ও পছন্দক্রম অনুযায়ী ভর্তির জন্য তৃতীয় ধাপের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির জন্য সুযোগপ্রাপ্তদের সন্ধ্যা ৬টার মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। যেহেতু একই দিনে রিপোর্টিং ও প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় ধাপের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে সেই জন্য রিপোর্টকারী প্রার্থীদের তৃতীয় ধাপের ফলাফল না দেখা পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান করার জন্য বিশেষভাবে বলা হয়েছে।

হাবিপ্রবির গুচ্ছ ভর্তি কমিটির তথ্য অনুযায়ী, এসকল ফাঁকা আসনের মধ্যে গণিত বিভাগে ৪টি,  সামাজবিজ্ঞান বিভাগে ৩টি, ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগে ৪টি এবং ম্যানেজমেন্ট বিভাগে ১টি আসন ফাঁকা রয়েছে। ৫ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত ভর্তি বাতিলের ওপর ভিত্তি করে শূন্য আসনের সংখ্যা বৃদ্ধি হতে পারে।


সর্বশেষ সংবাদ