পাবিপ্রবির শূন্য আসনে ভর্তির দশম মেধাতালিকা প্রকাশ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ এবং দশম পর্যায়ে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। এ, বি ও সি ইউনিটের মেধাক্রমানুযায়ী প্রকাশিত ফলাফলের ভিত্তিতে বিভাগপ্রাপ্ত শিক্ষার্থী এবং কোটা সপ্তম পর্যায় এর জন্য মনোনীত শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। আগামী রোববার ও সোমবার ভর্তি প্রক্রিয়া চলবে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্দিষ্ট স্থান ও সময়সূচী অনুযায়ী প্রয়োজনীয় ‘সনদপত্র ও ‘ফি’ সমূহ জমা দিয়ে চূড়ান্ত ভর্তি হওয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় পরবর্তীতে ভর্তির জন্য বিবেচিত হবেন না। ভর্তির জন্য নির্বাচিত প্রার্থী https://pust.gstadmission.online ওয়েবসাইটের মাধ্যমে ID ও Password ব্যবহার করে login করলে যে বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে তা প্রদর্শিত হবে।

সংশ্লিষ্ট বিভাগের ভর্তি ফরমটি যথাযথভাবে পূরণ করলে সকল তথ্য সম্বলিত পিডিএফ ফরম পাওয়া যাবে। প্রাপ্ত ফরমটি এ-ফোর সাইজের অফসেট কাগজে দুই কপি প্রিন্ট নিতে হবে। ফরমটি পরবর্তীতেও প্রিন্ট করা যাবে। অনলাইনে ভর্তি ফরম পূরণের জন্য নিম্নে উল্লেখিত বিষয়সমূহ বিশেষভাবে লক্ষণীয়-

জিএসটি কর্তৃক প্রদত্ত ID ও Password। প্রয়োজনে জিএসটি ওয়েবসাইটের মাধ্যমে ID/Password জানা যাবে। রক্তের গ্রুপ (Blood Group) অবশ্যই জানা থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র/জন্মসনদ  অথবা উভয়টি থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির যাবতীয় প্রক্রিয়া অবশ্যই সম্পন্ন করতে হবে।

যেসব কাগপত্র জমা দিতে হবে: পূরণকৃত ভর্তি ফরমের দুই কপি প্রিন্ট (এ-ফোর সাইজের অফসেট কাগজে); এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট, মূল নম্বরপত্র ও সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান হতে প্রাপ্ত মূল প্রশংসাপত্র; প্রযোজ্য ক্ষেত্রে প্রাথমিক ভর্তির সময় নম্বরপত্র সমূহ দাখিলের রশিদ; এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, নম্বরপত্র ও সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রশংসাপত্রের সত্যায়িত ফটোকপি এক সেট; ভর্তি পরীক্ষায় পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত মূল প্রবেশপত্র ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের (ল্যাব প্রিন্ট) চার কপি রঙিন সত্যায়িত ছবি।

বিশ্ববিদ্যালয় নির্ধারিত 'ফি' প্রদান করা যাবে ৫ ও ৬ ফেব্রুয়ারি রোব ও সোমবার সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত। নির্ধারিত 'ফি' সমূহ জনতা ব্যাংকের পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় ব্যাংকে সংরক্ষিত নির্দিষ্ট ফরমে জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে। ভর্তি ফি প্রদানের মূল রশিদ নির্ধারিত সময়ের মধ্যে অফিসে জমা দিতে হবে।

আরো পড়ুন: শাবিপ্রবির ৬৮ আসন ফাঁকা, সরাসরি ভর্তির তারিখ ঘোষণা

মূল কাগজপত্রও ৫ ও ৬ ফেব্রুয়ারি (রোববার ও সোমবার) সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত জমা দেওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি জনতা ব্যাংক লিমিটেড পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় জমাদানের পর শিক্ষার্থীদের আইসিটি সেলে (প্রশাসনিক ভবনের ৫ম তলা) ফাইনাল ভর্তি কনফার্ম করতে হবে। এরপর হল প্রভোস্ট (ছাত্রদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও ছাত্রীদের জন্য শেখ হাসিনা হল) এর স্বাক্ষর গ্রহণ করে প্রয়োজনীয় কাগজপত্র সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে।

শিক্ষার্থীর প্রদত্ত তথ্যাবলীতে কোন অসংগতি পরিলক্ষিত হলে ভর্তি/প্রার্থিতা বাতিল করা হবে। ফলাফলে ভুলত্রুটি পরিলক্ষিত হলে কর্তৃপক্ষ তা সংশোধন/বাতিল করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক ও গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব মো. ফজলে রাব্বী খান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

দশম মেধা ও মাইগ্রেশন তালিকা দেখতে এখানে ক্লিক করুন।  কোটার সপ্তম মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ