শাবিপ্রবির ৬৮ আসন ফাঁকা, সরাসরি ভর্তির তারিখ ঘোষণা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের সাধারণ ও কোটায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রায় ৬৮টি আসন ফাঁকা রয়েছে। এসব আসনে কোটা ও সাধারণ শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে। আগামী রোববার (৫ ফেব্রুয়ারি) মেধাক্রমধারী শিক্ষার্থীদের সরাসরি ভর্তির জন্য ডাকা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সকাল ৯টা থেকে মেধাক্রমে থাকা কোটাধারী শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। মেধাক্রম পরে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। আর বেলা ২টা থেকে সাধারণ মেধাক্রমের বিজ্ঞান অনুষদের ৯৪০১ থেকে ১০৫০০ এর মধ্যে থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।  

অ্যাকাডেমিক ভবন-এ’র ১২১ নম্বর কক্ষে ভর্তি প্রক্রিয়া চলবে। বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফিতে দুটি, নৃবিজ্ঞানে ১৭, পলিটিক্যাল স্টাডিজে ৪, সমাজকর্মে ২৩ ও সমাজবিজ্ঞানে ২২টি আসন ফাঁকা রয়েছে।

আরো পড়ুন: দেশে ‘প্রবাসী বিশ্ববিদ্যালয়’ স্থাপনের প্রস্তাব জাতীয় সংসদে

যারা আগে কোনো বিষয় বরাদ্দ পাননি, তারা ভর্তির সুযোগ পাবেন। শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে অন্তত ১৫ হাজার টাকা সঙ্গে রাখতে হবে। এ ছাড়া মূল সনদসহ প্রয়োজনীয় কাগজ আনতে বলা হয়েছে। সবার রক্তের গ্রুপের প্রমাণও সঙ্গে রাখতে হবে। আসন শূন্য থাকা পর্যন্ত মেধাক্রম অনুযায়ী ভর্তি চলবে।

এর আগে ১৩৪টি আসন ফাঁকা থাকায় বৃহস্পতিবার সরাসরি ভর্তি নেওয়া হয়। এদিন সকাল ৯টা থেকে বিজ্ঞানের মেধাক্রম ৮০০১ থেকে ৯৪০০ পর্যন্ত শিক্ষার্থীদের ডাকা হয়। আর বেলা ২টা থেকে মানবিকে ডাকা হয়েছিল ১১০১ থেকে ১৬৫০ পর্যন্ত। আসন ফাঁকা থাকায় আবারও ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের জন্য ডেকেছে শাবিপ্রবি।

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ