নতুন তথ্য দিয়েছে র‍্যাব: ফারদিন ইস্যুতে বুয়েট শিক্ষার্থীরা

র‍্যাব সদরদপ্তরে সামনে বুয়েটের শিক্ষার্থীরা
র‍্যাব সদরদপ্তরে সামনে বুয়েটের শিক্ষার্থীরা  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নুর পরশ নিহতের ঘটনার ইস্যুতে র‍্যাব সদর দপ্তরে গিয়েছেন বুয়েটের শিক্ষার্থীদের ২১ সদস্যের একটি দল। তারা র‍্যাব সদরদপ্তর থেকে বের হয়ে বলেন, র‍্যাব আমাদের নতুন কিছু তথ্য জানিয়েছে।

কিন্তু এ বিষয়ে এখনই কিছু জানায়নি শিক্ষার্থীরা। তারা ক্যাম্পাসে গিয়ে সবার সঙ্গে আলোচনা করে বিষয়গুলো জানাবে। আজ শুক্রবার বিকেল ৪টার দিকে বিমানবন্দরের র‍্যাব সদরদপ্তরে বুয়েটের একটি বাসে করে তারা আসেন।

তিন ঘন্টা র‍্যাব কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে সন্ধ্যা ৭টা ৪ মিনিটে র‍্যাব সদরদপ্তরে সামনে বুয়েটের শিক্ষার্থীরা সাংবাদিকদের বলেন, গতকাল বৃহস্পতিবার আমরা ডিবি অফিসে গিয়েছিলাম। সেখানে আমাদের বেশ কিছু কনফিউশন ছিল। র‍্যাব থেকে আমাদেরকে অফার করেছিল, তার ব্যাখ্যা আমাদেরকে জানাবে। সে জন্য আমরা র‍্যাব সদর দপ্তরে এসেছিলাম। র‍্যাব আমাদেরকে নতুন কিছু ইনফরমেশন জানিয়েছে। আবার আমাদের কিছু ব্যাপারে ব্যাখা চেয়েছিলাম। এসব বিষয়ে আমাদের অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে হবে। পরে আমরা আমাদের বিবৃতি আপনাদেরকে খুব শিগগিরই জানাবো। সে সময়টাও আপনাদেরকে (সাংবাদিকদের) জানাবো। আমরা নিজেরাই আপনাদেরকে ইনভাইট করবো। আমাদের ক্যাম্পাসেই আমরা পরবর্তীতে জানানো হবে।

ফারদিনের মৃত্যু নিয়ে আপনাদের (শিক্ষার্থীদের) কি কি কনফিউশন রয়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তারা বলেন, গতকাল আমরা ডিবি অফিসে কিছু বিষয় জানতে চেয়েছিলাম। যেমন-ব্রীজ থেকে ফেরত আসার বিষয়সহ আরো কয়েকটি বিষয়। সে বিষয়গুলো নিয়ে আজ আরো বিশদ আলোচনা হয়েছে। র‍্যাব আমাদেরকে সেই ইনফরমেশনগুলোই জানিয়েছি। বিষয়গুলো আমরা আমাদের আরো সহপাঠিদের সঙ্গে আলোচনা করবো। আলোচনা করে পরে আমরা আমাদের পক্ষ থেকে বিস্তারিত জানাবো।

আত্মহত্যার বিষয় নিয়ে আপনাদের কি মনে হয়েছে এমন প্রশ্নের জবাবে বুয়েট শিক্ষার্থীরা বলেন, সেই বিষয়গুলো খুব শীঘ্রই আপনাদেরকে জানানো হবে। আলোচনার পর যা উঠে আসবে তাই জানানো হবে।


সর্বশেষ সংবাদ