কর্মচারীর হাতে মারধরের শিকার শাবিপ্রবি শিক্ষার্থী, হোটেল ঘেরাও

কর্মচারীর হাতে মারধরের শিকার শাবিপ্রবি শিক্ষার্থী, হোটেল ঘেরাও
কর্মচারীর হাতে মারধরের শিকার শাবিপ্রবি শিক্ষার্থী, হোটেল ঘেরাও  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন সবুজ বাংলা রেস্তোরাঁয় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এসময় শিক্ষার্থীরা রেস্তোরাঁ ঘেরাও করে ভাঙচুর করার চেষ্টা করেন।

সরেজমিনে দেখা যায়, এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়েছে শিক্ষার্থীদের মাঝে। ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের নুর মোহাম্মদ শৈশব। নিম্নমানের খাবারে উচ্চমূল্য নিয়ে মূলত ঘটনার সূত্রপাত।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রেস্তোরাঁয় খাবার খাওয়ার সময় শৈশবকে মারধর করেন এক ওয়েটার। এসময় শিক্ষার্থীরা রেস্টুরেন্টে প্রবেশের গেট বন্ধ করে এর কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখেন এবং রেস্টুরেন্টের বাইরে নানা প্রতিবাদী স্লোগান দিতে থাকেন। এসময় শিক্ষার্থীরা রেস্তোরাঁর তালা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন।

আরও পড়ুন: বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ধর্মঘট, ক্লাস-পরীক্ষা বন্ধ

বিষয়টি সমাধানের লক্ষ্যে প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে উপস্থিত হন। এ বিষয়ে প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল বলেন, ঘটনাস্থলে আমরা উপস্থিত হয়ে বিষয়টি সমাধানের চেষ্টা করছি। তাছাড়া পুলিশ প্রশাসনও ঘটনাস্থলে এসেছে। পুলিশ তালা দিয়েছে রেস্টুরেন্টের গেটে। রেস্টুরেন্টের মালিক পক্ষ, ম্যানেজার ও মারধরকারী হোটেলবয়সহ আমরা প্রক্টর অফিসে বসব।

এ বিষয়ে জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান বলেন, আপাতত রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। রেস্টুরেন্টের মালিক পক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বসে যে সিদ্ধান্ত নেবে সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা আমরা নেব।