ভিএলএসআই ডিজাইন প্রতিযোগিতা

ইউআইইউকে হারিয়ে চ্যাম্পিয়ন বুয়েট

চ্যাম্পিয়ন দলের সঙ্গে বুয়েট উপাচার্য অধ্যাপক
চ্যাম্পিয়ন দলের সঙ্গে বুয়েট উপাচার্য অধ্যাপক  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) আয়োজনে ভেরি লার্জ স্কেল ইন্টিগ্রেশন (ভিএলএসআই) ডিজাইন প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের আন্ডারগ্রাজুয়েট দল (টিম-৫)। দলটি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দলকে (টিম-২) হারিয়ে চ্যাম্পিয়ন হয়। সম্প্রতি ইউআইইউ ক্যাম্পাসে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

এদিকে, গত সোমবার বুয়েটের উপাচার্যের কার্যালয়ে চ্যাম্পিয়ন দল উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদারের সঙ্গে সৌজন্য স্বাক্ষাত করেছে। এসময় দলের মেন্টর বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রফেসর ড. এবিএম হারুন অর রশিদ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী দ্বীন মোহাম্মদ খসরু, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও উপদেশ প্রসারণ ও গবেষণা কার্যক্রম পরিদপ্তরের পরিচালক প্রফেসর ড. আবদুস সালাম আকন্দ এসময় উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় দেশের ৯টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ২৬টি দল অংশগ্রহণ করে। এর থেকে ফাইনাল রাউন্ডের জন্য মাত্র ১৫ টি দল বাছাই করা হয়। প্রতিযোগীতার প্রথম স্থান অর্জন করা বুয়েটের টিমকে ২ লাখ টাকার চেক ও একটি ট্রফি প্রদান করা হয়।

বুয়েটের চ্যাম্পিয়ন দলে ছিলেন লেভেল চারের শিক্ষার্থী সালেহ আহমেদ খান, সাইমুর রহমান অর্ণব ও কানিজ ফাতেমা সুপ্তি। এসময় বুয়েটের চ্যাম্পিয়ন দল অভিনন্দন জানান বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।


সর্বশেষ সংবাদ