রাবিপ্রবিতে আবেদন পড়েছে প্রায় ৯ হাজার

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রায় ৯ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। সবচেয়ে বেশি আবেদন পড়েছে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে রাবিপ্রবিতে মোট তিন ইউনিটে ভর্তি আবেদন গ্রহণ করা হয়েছে। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, বায়োলজিক্যাল সাইন্স ‘বি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা ‘সি’ ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে। তিন ইউনিটে সব মিলিয়ে আট হাজার ৮৭৩ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

এর আগে, গত ১৭ অক্টোবর থেকে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়। 

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আইটি বিষেশজ্ঞ ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক সজীব ত্রিপুরা বলেন, এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির ‘এ’ ইউনিটে সর্বোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরপর রয়েছে ‘সি’ এবং সবশেষ ‘বি’ ইউনিট। সংখ্যার হিসেবে ‘এ’ ইউনিটে ৫ হাজার ৩৬১ জন, ‘বি’ ইউনিটে ৩৬৭ জন এবং ‘সি’ ইউনিটে ১ হাজার ২০৫ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। টেকনিক্যাল সমস্যার কারণে এখনো অনেকে আবেদন করলেও  পেমেন্ট সম্পূর্ণ করেননি। আশা করি  নির্ধারিত সময়ের আগে সবকিছু সম্পূর্ণ হয়ে যাবে।

ভর্তিচ্ছুক  শিক্ষার্থীদের জন্য প্রতিবার মেডিকেল টেস্ট হলেও এবার নতুন করে ডোপ টেস্ট যুক্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ