স্কুল-কলেজের আশপাশে আড্ডা দিলে গ্রেপ্তারের খবরটি ভুয়া

ভুয়া সর্তকতামূলক পোস্টটি
ভুয়া সর্তকতামূলক পোস্টটি  © সংগৃহীত

হ্যাশট্যাগ দিয়ে একটি সর্তকতামূলক পোস্ট সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করছেন অনেক ব্যবহারকারী। চট্টগ্রামের লোহাগাড়া থানার সূত্র দিয়ে সেখানে বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে ঘোরাঘুরি কিংবা আড্ডা দেওয়া বখাটেদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশের এমন উদ্যোগে অনেকেই সাধুবাদ জানিয়েছেন এবং পোস্টটি ফেসবুকেও শেয়ার করছেন। মো. সাকের নামে একজন ফেসবুকে পোস্টটি শেয়ার করে লিখেছেন, “#জরুরী_বিজ্ঞপ্তি: এতদ্বারা সেনেরহাট (লোহাগাড়ার একটি জায়গার নাম) ও পার্শ্ববর্তী এলাকার জনসাধারণ ও বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অবগতির জন্যে লোহাগাড়া থানা পুলিশ কর্তৃক প্রচারিত সতর্কতামূলক বিজ্ঞপ্তিটি পেশ করা হল”।

অন্তু সিকদার নামে একজন ওই পোস্টের কমেন্টের ঘরে লিখেছেন, “এই পদক্ষেপটা অনেক আগেই নেয়া উচিত ছিল। যাহোক দেরিতে হলেও নিঃসন্দেহে ভালো উদ্যোগ।”  বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ দিয়ে পোস্টটি শেয়ার করেছেন মায়াত হোসেন নামে আরেকজন ফেসবুক ব্যবহারকারী।

সর্তকতামূলক পোস্টে যা রয়েছে:

“#সতর্ক_পোস্ট। এতদ্বারা সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে স্কুল, কলেজ ও মাদ্রাসায় যাওয়ার সময়ে/ছুটি হওয়ার সময়ে স্কুলের আশে পাশে বা দোকানে বসে আড্ডা দেওয়া এবং রাস্তা-ঘাটে অহেতুক ঘোরাফেরা করা সম্পূর্ণ নিষেধ করা হচ্ছে। ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার জন্য আমরা আজ থেকে যদি স্কুল, কলেজ এবং মাদ্রাসার সামনে কোন বখাটে ছেলে পাওয়া যায় তাহলে তাদেরকে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সূত্র: বাংলাদেশ পুলিশ লোহাগাড়া থানা, চট্টগ্রাম।”

সর্তকতামূলক পোস্টটি ভুয়া

যা বলছে পুলিশ:

চট্টগ্রামের সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু দ্যা ডেইল ক্যাম্পাসকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা সর্তকতামূলক পোস্টটি ভুয়া। এ ধরনের কোন সর্তকতামূলক বার্তা থানার পক্ষ থেকে দেওয়া হয়নি। তবে আগামীতে এ ধরণের সর্তকতামূলক বার্তা দেওয়া হতে পারে।


সর্বশেষ সংবাদ