এইচএসসির ৫০টি উত্তরপত্র হারিয়ে ফেলা সেই পরীক্ষককে অব্যাহতি

  © সংগৃহীত

২০২২ সালের এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ৫০টি উত্তরপত্র রাস্তায় হারিয়ে ফেলা পরীক্ষক মো. ইব্রাহিম হুসাইনকে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ বুধবার (৭ ডিসেম্বর) ঢাকা শিক্ষা বোর্ড এ সংক্রান্ত অফিস আদেশ জারি করে। পরীক্ষক মো. ইব্রাহিম হুসাইন রাজধানীর শেখ ফজিলাতুন নেছা সরকারি মহিলা কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্র জানায়, বোর্ড থেকে দেখার জন্য উত্তরপত্রগুলো নিয়ে মোটরসাইকেলে করে বাসায় যাচ্ছিলেন প্রভাষক শিক্ষক মো. ইব্রাহিম হুসাইন। মোটরসাইকেলের পেছনে খাতাগুলো বাঁধা ছিল। অসতর্কতার কারণে সেগুলো রাস্তায় পড়ে যায়।

এর আগে সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়েকে বাসে তুলে দিতে মিরপুর গোলচত্বরে যান মিরপুর এলাকার ব্যবসায়ী মুরাদ হোসেন। হঠাৎ চোখে পড়ে এক ভিক্ষুকের হাতে এক বান্ডিল পরীক্ষার উত্তরপত্র। সন্দেহ হলে তিনি হাতে নিয়ে দেখেন— চলমান এইচএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের লিখিত উত্তরপত্র। পরে খাতাগুলো কাফরুল থানায় জমা দেন তিনি।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা অফিস আদেশে জানানো হয়, ২০২২ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্রের ৫০টি লিখিত উত্তরপত্র মিরপুর-১০ গোল চত্বরে পাওয়া যায়। মিরপুর-১০ নম্বর এলাকার অধিবাসী মুরাদ হোসেন লিখিত উত্তরপত্র পেয়ে কাফরুল থানায় জমা দেন।

ওই উত্তপত্রগুলোর দায়িত্বপ্রাপ্ত পরীক্ষক মো. ইব্রাহিম হুসাইন তাৎক্ষণিকভাবে শিক্ষা বোর্ডে যোগাযোগ করে ক্ষমা চান। ঢাকা শিক্ষা বোর্ডের সেকশন অফিসার মো. সামসুজ্জামান মৃধা লিখিত উত্তরপত্রগুলো কাফরুল থানা থেকে সংগ্রহ করে  বোর্ডে নিয়ে আসেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে খাতাগুলোর পরীক্ষক শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের ইংরেজি বিষয়ের প্রভাষক মো. ইব্রাহিম হুসাইনকে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা সংক্রান্ত যাবতীয় দায়িত্ব থেকে অব্যাহতি প্রদাণ করা হলো।


সর্বশেষ সংবাদ