স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদ

মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষানীতি বাস্তবায়নের অঙ্গীকার

 সচিবালয়ে শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে মতবিনিময় করেন বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতাকর্মীরা
সচিবালয়ে শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে মতবিনিময় করেন বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষানীতি বাস্তবায়ন ও এসডিজি-৪ এর লক্ষ্য অর্জনে সর্বশক্তি দিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতারা। বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষামন্ত্রী ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে মতবিনিময় সভায় এ অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

মতবিনিময়ে সভায় ৭১-সদস্য বিশিষ্ট স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদ নেতা-কর্মীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী নুুরুল ইসলাম নাহিদ বলেন, ‘আপনারা শিক্ষক-সুলভ মনোভাব নিয়ে কাজ করে সবার মন জয় করুন। আপনাদের সংগঠনের নামের সঙ্গে স্বাধীনতা শব্দটি রয়েছে, সুতরাং লক্ষ্য রাখবেন এই সংগঠনটি যেন কোনভাবেই সংখ্যালঘুতে পরিণত না হয়’।

বিসিএস শিক্ষা সংসদের ১নং যুগ্ম-আহ্বায়ক বিপুল চন্দ্র সরকারের সঞ্চালনায় সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন, সংগঠনের আহ্ববায়ক অধ্যাপক মো: নাসির উদ্দিন এবং সদস্য সচিব সৈয়দ জাফর আলী।

সংগঠনটির আহ্বায়ক নাসির উদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষানীতি ২০১০ এর পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং এসডিজি-৪ এর লক্ষ্য অর্জনে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সব নেতাকর্মী নিরলসভাবে কাজ করার কাজ করবে’।

সৈয়দ জাফর আলী বলেন, ‘বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার তথা শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নের জন্য স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের জন্ম হয়েছে। শিক্ষা ক্যাডারের সর্বাত্মক উন্নতির জন্য সর্বোচ্চ মেধা ও মনন দিয়ে কাজ করবে সংসদের প্রতিটি নেতাকর্মী।


সর্বশেষ সংবাদ