ফেসবুক পোস্টে ‘হা হা’ রিঅ্যাক্ট দিলে ব্লক করবেন মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার  © সংগৃহীত

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে নানান বিষয় নিয়ে নিয়মিত পোস্ট করেন। ফেসবুক আইডির বাংলা বর্ণে লেখা থাকলে তিনি তার বন্ধু তালিকায় যুক্ত করেন। আর অন্য বর্ণে থাকলে তিনি যুক্ত করেন না। তার এই ঘোষণাটি নতুন নয়, অনেক আগের।

এবার তার ফেসবুক আইডির বিভিন্ন পোস্টে ‘হা হা’ রিঅ্যাক্টকারীদের ব্লক করবেন বলে ঘোষণা দিয়েছেন মোস্তাফা জব্বার। বিশেষ করে ‘জয় বাংলা’ কিংবা বাংলাদেশের অগ্রগতির কথা থাকে এমন কোন পোস্টে ‘হা হা’ রিঅ্যাক্ট দেওয়া হলে তাদের ব্যাপারে বিশেষ সতর্ক করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী।

আজ সোমবার (৩১ জানুয়ারি) দুুপুরে মন্ত্রী ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। তিনি লেখেন, আমার কোন পোস্টে জয় বাংলা বা বাংলাদেশের অগ্রগতির কথা থাকলেই কিছু লোক হা হা রিঅ্যাকশন প্রদান করেন। আমি বুঝতে পারি তারা জয় বাংলা শ্লোগান বা দেশটার সামনে যাওয়া পছন্দ করেন না।

তিনি আরও লেখেন, আমার বন্ধু তালিকায় যারা আছেন তাদের দু-একজন এমন কাজ করেছেন ও ব্লকড হয়েছেন। ভবিষ্যতেও এমন কাজ করলে ব্লকড হবেন। যারা অনুসারী তাদেরকেও সতর্ক করছি যে এই ধরনের আচরণ অন্তত আমার দেয়ালে (ফেসবুক ওয়ালে) করবেন না। আমাকে পছন্দ না হলে সরে যান। কেউ আপনাকে ডেকেও আনেনি বা আসতে বাধ্যও করেনি। আমি আমার নীতিতে অটল আছি এবং থাকবো।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর ভেরিফায়েড ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, সেখানে বাংলা বর্ণে লেখা আছে ‘মোস্তাফা জব্বার’ এবং বাংলা নামের নিচেই প্রথম বন্ধনীর ভেতরে ইংরেজি বর্ণে লেখা আছে ‘Mustafa Jabbar’. তার আইডির বন্ধু তালিকার সংখ্যা দেখা না গেলেও ফলোয়ারের সংখ্যা ২ লাখ ৫ হাজার ১৭৫ জন।


সর্বশেষ সংবাদ