৫ লাখ সদস্যের ফেসবুক গ্রুপ নিয়ন্ত্রণ হারাল কোটা আন্দোলনকারীরা!

  © সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মূল ফেসবুক গ্রুপ নিজেদের থেকে নিয়ন্ত্রণ হারিয়েছেন বলে দাবি করেছেন সংগঠনটির সমন্বয়করা। তাদের দাবি, আন্দোলনের মূল ফেসবুক গ্রুপ যেটাকে কেন্দ্র করে তাদের আন্দোলন দেশব্যাপী বিস্তৃতি লাভ করেছিলো সেটা হ্যাকিংয়ের হয়েছে। এই গ্রুপের উপর এখন তাদের সমন্বয়ক প্যানেলসহ আন্দোলনের সাথে জড়িত কারও নিয়ন্ত্রণ নেই।

বৃহস্পতিবার রাত ১২টার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক রিফাত রশীদ ফেসবুকের এক পোস্টে এ তথ্য জানিয়েছেন। পরে ‘কোটা পুনর্বহাল করা চলবে না’ নামের ওই ফেসবুকের গ্রুপে গিয়ে দেখা যায়, গ্রুপটিতে বর্তমান সদস্য ৫ লাখ ৩১ হাজারের বেশি। বর্তমানে গ্রুপটির এডমিন ও মডারেটর রয়েছে ৪টি আইডি থেকে।

ফেসবুকের পোস্টে রিফাত রশীদ লেখেন, আমাদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মূল ফেসবুক গ্রুপ যেটাকে কেন্দ্র করে আমাদের আন্দোলন দেশব্যাপী বিস্তৃতি লাভ করেছিলো সেটা হ্যাক হয়েছে। এই গ্রুপের উপর এখন আমাদের সমন্বয়ক প্যানেলসহ আন্দোলনের সাথে জড়িত কারোরই নিয়ন্ত্রণ নেই। এইটা আমাদের আন্দোলন পরিচালনা এবং সারা বাংলাদেশের সাথে কানেক্টিভিটির লাইফলাইন ছিলো।

“দেশ-বিদেশের সকল আইটি এক্সপার্টদের কাছে উন্মুক্ত আহ্বান জানাচ্ছি আপনারা এই গ্রুপটিকে উদ্ধার করতে সহায়তা করুন। এই ফেসবুক গ্রুপ না থাকলে আন্দোলন পরিচালনা ভীষণ কঠিন হয়ে উঠবে। তাই সকলের কাছে উন্মুক্ত আহ্বান জানাচ্ছি আপনারা গ্রুপটিকে রিকভারি করুন।”

তিনি আরও লেখেন, পোস্টটি শেয়ার করে সবখানে ছড়িয়ে দিন, আপনার পরিচিত আইডি এক্সপার্টদের কাছে এই পোস্টটিকে পৌঁছে দেয়ার ব্যবস্থা করুন। সেইসাথে সারা বাংলাদেশের কাছে এই বার্তা ছড়িয়ে দিন যে এই গ্রুপ আর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিয়ন্ত্রণে নেই। তাই যাতে গ্রুপ থেকে ছড়ানো সকল গুজবের বিরুদ্ধে এদেশের ছাত্রজনতা সরব থাকে।


সর্বশেষ সংবাদ