হোয়াটসঅ্যাপে যেভাবে স্ক্রিন শেয়ার করবেন

  © সংগৃহীত

বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। প্রতিদিন প্রায় কয়েক কোটি মানুষ বিশ্বের বিভিন্ন প্রান্তে ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের ব্যবহার উপযোগী করতে মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত নতুন নতুন আপডেট নিয়ে আসছে।

সম্প্রতি চ্যাট লক, মেসেজ এডিট, একাধিক ডিভাইসে একই একাউন্ট ও এক ডিভাইসে একাধিক একাউন্ট চালানোসহ অনেকগুলো ফিচার যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে। এরই ধারাবাহিকতায় চলতি বছরের আগস্ট থেকে জনপ্রিয় এই মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে ভিডিও কল করা অবস্থায় স্ক্রিন শেয়ার ফিচার। ফলে এখন বন্ধুদের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারবেন গ্রাহকরা।

ভিডিও কল করা অবস্থায় স্ক্রিন শেয়ার করার জন্য আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ডিসপ্লের নিচের দিকে স্ক্রিন শেয়ারিং আইকনে ক্লিক করতে হবে। স্ক্রিন শেয়ার কনফার্ম হতে উইন্ডো ওপেন হবে। তারপর কনফার্ম বাটন আসবে। বাটনে ক্লিক করলেই স্ক্রিন শেয়ার সক্রিয় হবে।

গুগল মিটে এই সুবিধা রয়েছে। ভিডিও কলের জন্য গুগল মিট যথেষ্ট জনপ্রিয়। তাই এবার গুগল মিটকে টেক্কা দিতেই স্ক্রিন শেয়ারের অপশন চালু করেছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে হোয়াটসঅ্যাপে ৩২ জন ব্যবহারকারী একসঙ্গে ভিডিও কলে যোগ দিতে পারেন। তবে নতুন এই ফিচার যুক্ত হওয়ায় জুম মিটিং বা গুগল মিটে মিটিং চলাকালে স্ক্রিন শেয়ার করা যাবে।


সর্বশেষ সংবাদ