প্রভাষকের বিরুদ্ধে মাউশি মহাপরিচালকের জিডি

মাউশি ডিজি ও প্রভাষক
মাউশি ডিজি ও প্রভাষক  © ফাইল ছবি

ঢাকার একটি সরকারি কলেজের প্রভাষক ও একটি প্রকল্পের সাবেক গবেষণা কর্মকর্তা আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

শনিবার (২৩ অক্টোবর) ওই প্রভাষকের বিরুদ্ধে মানহানীর অভিযোগ এনে মোহাম্মদপুর থানায় মাউশি অধিদপ্তরের মহাপরিচালক জিডিটি করেছেন ।

মামলার বাদী প্রভাষক (বিসিএস শিক্ষা) আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘আপত্তিকর ও মানহানিকর পোস্ট’ দেওয়ার অভিযোগ এনে ঢাকার মোহাম্মদপুর থানায় জিডি করেছেন বলে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন মাউশির মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

এছাড়া বিসিএস শিক্ষার আরো চার কর্মকর্তা সরকারি কলেজের ওই প্রভাষক (বিসিএস ক্যাডার শিক্ষা) আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে একই অভিযোগ এনে আরো দুটি থানায় পৃথক দুটি জিডি করেছেন।

জিডিতে তাঁরা উল্লেখ করেন প্রভাষক (বিসিএস শিক্ষা) আব্দুর রাজ্জাক তাঁর ফেসবুক মন্তব্যে বলেন, ‘আজ শুনলাম আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার পরিকল্পনা করা হয়েছে। আমাকে কোথাও লাঞ্ছিত করা হলে নিম্নের ব্যক্তিবর্গ দায়ী থাকবেন।’

এতে মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক জানান, একজন বিসিএস ক্যাডার কর্মকর্তা অন্য কর্মকর্তাদের নাম উল্লেখ করে এভাবে ফেসবুক পোস্ট দিতে পারেন না। এ ঘটনায় তিনি কর্মকর্তাদের সম্মান ক্ষুণ্ণ করেছেন। এ কারণে তার বিরুদ্ধে তিনি নিজেই জিডি করেছেন।

সরকারি লালমাটিয়া মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম মোহাম্মদপুর থানায় জিডি করেছেন ২৩ অক্টোবর। জিডিতে নিরপেক্ষ তদন্ত করে দোষীদের শাস্তির দাবি করেছেন শিক্ষা ক্যাডারের সিনিয়র এই কর্মকর্তা।

একই দাবি করে ২৪ অক্টোবর রমনা থানায় জিডি করেছেন প্রকল্পটির সাবেক প্রধান ড. মো. আমিরুল ইসলাম।


সর্বশেষ সংবাদ