দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের এক মাসের খাবার দিলেন রাব্বানী

  © টিডিসি ফটো

করোনাভাইরাস ফলে বিপাকে পরা রাজধানীর অসহায়, খেটে খাওয়া মানুষদের সহযোগিতায় নিজেকে মেলে ধরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। সেই ধারাবাহিকতা বজায় রয়েছে এখনো। এবার মিরপুরের দৃষ্টি প্রতিবন্ধী প্রায় ১০০ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর মিরপুর- ১০ এর ব্যাপ্টিস্ট মিশন ইন্টিগ্রেটেড স্কুলের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের এক মাসের জন্য চাল, ডাল, তেল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী দিয়েছেন ডাকসু জিএস।

জানা গেছে, মিরপুরের এই প্রতিবন্ধী স্কুলে স্থায়ীভাবে থেকে পড়ালেখা করে ৫০ জন শিক্ষার্থী। বাকিরা এলাকার বিভিন্ন স্থান থেকে আসে। সমাজের বিত্তবানদের সহযোগিতায় চলে এই প্রতিষ্ঠান। তবে করোনাভাইরাসের কারণে তাদের অনুদান আসা বন্ধ হয়ে যায়। এতে তাদের খাবারও ফুরিয়ে আসে। বিষয়টি রাব্বানীর নজরে আসলে তিনি সেখানে সহযোগিতা করার জন্য ছুটে যান।

এ বিষয়ে ডাকসু জিএস গোলাম রাব্বানী বলেন, রায়ের বাজারের দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য খাদ্যসামগ্রী দিয়ে আসার পর এক বড় বোন আমাকে ফোন করে জানায়, মিরপুর-১০ গোলচক্করের পাশে ব্যাপ্টিস্ট মিশন ইন্টিগ্রেটেড স্কুলের দৃষ্টি প্রতিবন্ধী মেয়েদের সহযোগিতা দরকার। যারা এই দুর্যোগকালীন সময়ে কোন সহযোগিতা পাচ্ছে না। তাদের এমন দুর্দশার কথা শুনে সেখানে ছুটে যাই।

রাব্বানী আরো বলেন, এই স্কুলের মেয়েরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনায় বেশ সুনাম অর্জন করেছে, মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন অনুষ্ঠানেও তারা নিয়মিত পারফর্ম করে। আবাসিক মেয়েদের জন্য একমাসের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে এসেছি। ভবিষ্যতে সুযোগ হলে এদের আবার সহযোগিতা করতে চাই। অসহায় এই মেয়েগুলোর সহযোগিতায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

সহযোগিতা করার জন্য-

ঠিকানাঃ ব্যাপ্টিস্ট মিশন ইন্টিগ্রেটেড স্কুল, ৭৭, সেনপাড়া পর্বতা, মিরপুর ১০, ঢাকা। ফোন: ০১৭২৯১৭৪০৬৫


সর্বশেষ সংবাদ