এতিমখানায় এক মাসের খাবার দিলেন ডাকসু জিএস

  © টিডিসি ফটো

করোনাভাইরাসের শুরু থেকেই রাজধানীর বিভিন্ন অলি-গলি চষে অসহায়দের সহযোগিতা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী। সেই ধারাবাহিকতা বজায় রয়েছে এখনো। এবার এতিমখানার অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তিনি।

গতকাল রোববার (১২ এপ্রিল) রাতে রাজধানীর কদমতলি থানার রায়েরবাগ এলাকার এতিমখানা ও মাদ্রাসার অসহায়দের এক মাসের জন্য চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান, মাস্কসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেছেন তিনি।

জানা গেছে, রায়েরবাগ এলাকার মাদরাসাতু জাবালে নূরে প্রায় ৫০ জন এতিম পড়ালেখা করে। সমাজের বিত্তবানদের সহযোগিতায় চলে এই এতিমখানা। তবে লকডাউন চলায় তাদের অনুদান আসা বন্ধ হয়ে যায়। এতে তাদের খাবারও ফুরিয়ে আসছিল। বিষয়টি গণমাধ্যমের একজন কর্মী রাব্বানীকে অবহিত করেন। পরে এতিমদের কথা শুনে তিনি ছুটে যান সেখানে।

এ বিষয়ে ডাকসু জিএস গোলাম রাব্বানী বলেন, একজন সাংবাদিক আমাকে ফোন করে রায়েরবাগের এই অনাথ মাদ্রাসা শিক্ষার্থীদের কথা জানায়। আমি তখন ফোন করে খোঁজ নেই। পরে রাতে মাদ্রাসায় গিয়ে এক মাসের সমপরিমাণ চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মাস্ক এবং সাবান দিয়ে আসি। মাদ্রাসায় ৫০ জন শিক্ষার্থী দীনি শিক্ষা গ্রহণ করে।

তিনি আরও বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই ভাবনা থেকেই অসহায়দের সহযোগিতায় নিজেকে বিলিয়ে দিয়েছি। যতদিন পারি মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। দেশের এই ক্রান্তিকালে সমাজের বিত্তবানদের সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসার আহবান জানান তিনি।


সর্বশেষ সংবাদ