ঢাবি ছাত্রী ধর্ষণ: চার দাবিতে অনশনে শিক্ষার্থীরা

  © সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ধর্ষককে অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনাসহ চার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যের পাদদেশে অনশন করছে শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো: ১.অবিলম্বে ধর্ষককে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। ২.ঘটনার সুষ্ঠু বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অভিভাবকের ভূমিকা পালন করতে হবে। ৩.ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সরকারি-বেসরকারি উদ্যোগ গ্রহণ করতে হবে। ৪. বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে ধর্ষকের শাস্তি মৃত্যদণ্ড নিশ্চিত করতে হবে।

জানা গেছে, ধর্ষণের ঘটনার খবর জানার পরপরই রাত সাড়ে তিনটার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন দর্শন বিভাগের শিক্ষার্থী সিফাতুল ইসলাম। রাত পেরিয়ে সকাল হলে বেলা সাড়ে দশটার দিকে যোগ দেন তার দুই বন্ধু ডাকসুর সদস্য সাইফুল ইসলাম রাসেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইনস্টিটিউটের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান নাফিজ।

প্রসঙ্গত, ক্লাস শেষ করে বিশ্ববিদ্যালয়ের বাসে রাজধানীর শেওড়া এলাকায় বান্ধবীর বাসায় যাচ্ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ভুল করে কুর্মিটোলা স্টপেজে নামলে অজ্ঞাত এক ব্যক্তি জোরপূর্বক তাকে নির্জন এলাকায় নিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে মেয়েটি জ্ঞান হারিয়ে ফেলেন। চেতনা ফিরে পেয়ে মেয়েটি সিএনজি করে বান্ধবীর বাসায় পৌঁছায়। পরে তার সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। বর্তমানে ঢাকা মেডিকেলের ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ