কুয়েত মৈত্রী হলের সাবেক প্রভোস্ট শবনম জাহান চাকরিচ্যুত

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ অপসারণ হওয়া কুয়েত মৈত্রী হলে সাবেক ভারপ্রাপ্ত প্রভোস্ট শবনম জাহানকে সাময়িকভাবে চাকরিচ্যুত করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া তাকে কেন স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে না, সে বিষয়ে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক মোহাম্মদ হুমায়ুন কবির দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘মৈত্রী হলের ঘটনায় সাবেক প্রভোস্ট শবনম জাহানকে সাময়িকভাবে চাকরিচ্যুত করা হয়েছে। তাকে ওই ঘটনার জন্য এককভাবে দায়ী করা হয়েছে। এছাড়া তাকে স্থায়ীভাবে কেন চাকরিচ্যুত করা হবে না সে বিষয়ে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। এর প্রধান করা হয়েছে ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক ড. খন্দকার বজলুল হককে।’

ভোটের দিন সিলমারা বস্তা ভর্তি ব্যালট পেপার পাওয়ায় কুয়েত মৈত্রী হলের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। পরে হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট শবনম জাহানকে অপসারণ করে নতুন দায়িত্ব দেয়া হয় অধ্যাপক মাহবুবা নাসরিনকে। তিনি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ বিভাগের পরিচালক। আর ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শবনম জাহান।


সর্বশেষ সংবাদ