তা’মীরুল মিল্লাতে বিতর্ক উৎসব

টঙ্গী তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসায় বিতর্ক উৎসবে অংশগ্রহণকারীরা
টঙ্গী তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসায় বিতর্ক উৎসবে অংশগ্রহণকারীরা  © সংগৃহীত

টঙ্গী তা'মীরুল মিল্লাত কামিল মাদরাসায় জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে বিতর্ক উৎসব-২০২৩। এটি তা'মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের অন্যতম বৃহত্তম আয়োজন। দু’দিনব্যাপী বিতর্ক কর্মশালার প্রথমদিন তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিতর্ক সেশন অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে উৎসব আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশের অন্যতম সেরা বিতার্কিক মবিন মজুমদার। বিতর্কের কলাকৌশল, নিয়ম-কানুনসহ বিতর্ক সম্পর্কিত খুটিনাটি সব বিষয়ে তিনি শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন। গত বৃহস্পতি ও শুক্রবার এ আয়োজন করা হয়।

তা’মীরুল মিল্লাত ডিবেটিং ক্লাবের পরিচালক মো. সাইয়েদু্জ্জামান নূর আলভীর সভাপতিত্বে ও সহ-পরিচালক আল মাহদীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তা'মীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্র সংসদের (টাকসু) জিএস আব্দুল্লাহ আল মিনহাজ। 

আরো পড়ুন: অনিবন্ধিত ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধের হুঁশিয়ারি

অনুষ্ঠানে অতিথিরা বলেন, এবারের বিতর্ক উৎসব তা’মীরুল মিল্লাতের ইতিহাসে শ্রেষ্ঠ একটি বিতর্ক উৎসব হয়ে থাকবে। এবারের বিতর্ক উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সোনালী অতীতকে সম্মুখে এনে যুগের সমস্যা সমাধান করে ভবিষ্যত বিনির্মানে দৃঢ় প্রত্যয়ী হবে।

এবারের অন্তঃমাদরাসা বিতর্ক উৎসব-২০২৩ এ ৩৪টি দল অংশগ্রহণ করেছে। যাদের মাঝে প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে উৎসবের চূড়ান্ত বিজয়ী নির্ধারণ হয়। 


সর্বশেষ সংবাদ