সানজানার ১০ তলা থেকে লাফের যে কারণ বললেন গ্রেপ্তার বাবা

সানজানার আত্মহত্যার ঘটনায় বাবা শাহিন ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব
সানজানার আত্মহত্যার ঘটনায় বাবা শাহিন ইসলামকে গ্রেপ্তার করেছে র‌্যাব  © ফাইল ছবি

রাজধানীর দক্ষিণখানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সানজানার আত্মহত্যার ঘটনায় বাবা শাহিন ইসলামকে (৪৯) গ্রেপ্তার করেছে র‌্যাব। পরে তাকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে আত্মহত্যার নেপথ্যের কারণ। পড়াশুনার খরচ বন্ধ, মাকে তালাক দিয়ে বাবার দ্বিতীয় বিয়ে ও গৃহকর্মীর ওপর বাবার চালানোর অশোভন আচরণ আত্মহত্যায় প্ররোচিত করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহিন স্বীকার করেছেন। 

বুধবার (৩১ আগস্ট) বিকেলে ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঘটনার পর থেকে শাহীন পলাতক ছিলেন।  র‌্যাব-১ এর সহকারী মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার নোমান আহমদ এ তথ্য জানান।

তিনি বলেন, শাহীন সানজানার পড়ালেখার খরচ দিতেন না। তার মাকে তালাক দিয়ে দ্বিতীয় বিয়ে করেন। বাসার কাজের মেয়ের সঙ্গেও অশোভন আচরণ করছিলেন। এসব মেনে নিতে পারেনি মেয়ে। এগুলো সানাজানাকে আত্মহত্যায় প্ররোচিত করে।

আরো পড়ুন: ঢাকায় দিনদুপুরে পুলিশ পরিচয়ে ঢাবি ছাত্রীকে অপহরণ

এর ফলে সানজানা মৃত্যুর জন্য বাবাকে দায়ী করে চিরকুটে লিখে যান, ‘ঘরে পশুর সাথে থাকা যায়, অমানুষের সাথে না। অত্যাচারী রেপিষ্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। তার করুন ভাগ্যের সূচনা।’

গত ২৭ আগস্ট দুপুরে ব্র্যাক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী সানজানা (২১) ১০ তলার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন। পরে তার মা উম্মে সালমা ওরফে মনি বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন।


সর্বশেষ সংবাদ