স্কুলড্রেস না পরায় ছাত্রীকে শাস্তি, বরখাস্ত হলেন সেই শিক্ষিকা

হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়
হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়  © ফাইল ছবি

হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে স্কুলড্রেস না পরায় ছাত্রীকে শাস্তি দেওয়ার অভিযোগে এক শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। তিনি খণ্ডকালীন সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। সোমবার (১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার অষ্টম শ্রেণির এক ছাত্রী স্কুলড্রেস ছাড়া ক্লাসে আসে। এ সময় ওই শিক্ষিকা তাকে শাস্তি দেন। বিষয়টি লিখিতভাবে ছাত্রীর পরিবার বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকেয়া খানমকে জানায়। এরই পরিপ্রেক্ষিতে বিদ্যালয় কর্তৃপক্ষ ওই শিক্ষিকাকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানিয়েছেন, বিষয়টি নিয়ে রোববার সন্ধ্যায় সভা ডাকে বিদ্যালয় কর্তৃপক্ষ। এতে ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়েছ।

আরো পড়ুন: একই প্রশ্নে প্রথমবার সর্বোচ্চ নম্বর দ্বিতীয়বার ফেল করলেন আদ্রিতা

পাশাপাশি অভিভাবক সদস্য এ কে এম আজিজুর রহমানকে আহ্বায়ক এবং সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ সাইফুল ইসলাম ও সিনিয়র শিক্ষক সরোয়ার আলমকে সদস্য করে তদন্ত কমিটি করা হয়। তদন্ত কমিটি ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই শিক্ষিকাকে বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হবে।


সর্বশেষ সংবাদ