টাকা চুরির অভিযোগে খুঁটির সঙ্গে বেঁধে স্কুলছাত্রকে নির্যাতন

স্কুলছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন
স্কুলছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন   © সংগৃহীত

চুয়াডাঙ্গায় এক দোকান মালিকের বিরুদ্ধে চুরির অপবাদে পঞ্চম শ্রেণির স্কুলছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। 

সোমবার (১১ এপ্রিল) দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, রোববার সদর উপজেলার দোস্ত গ্রামের মায়ের দোয়া ফ্যাশন হাউজের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাতে পুলিশ জানিয়েছে, এদিন দুপুরে স্কুল থেকে বেরিয়ে ওই স্কুলছাত্র মায়ের দোয়া ফ্যাশন হাউজে খাবার কিনতে যায়। এ সময় দোকানের মালিক টাকা চুরির অভিযোগ তুলেন। ঘটনার এক পর্যায়ে ওই স্কুলছাত্রকে দড়ি দিয়ে দোকানের সামনে খুঁটির সঙ্গে বেঁধে রাখেন। তবে ওই স্কুলছাত্রের দেহ তল্লাশি করে কোন টাকা পাওয়া যায়নি।

এ ব্যাপারে দোস্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোমিন বলেন, খবর পেয়ে সেখানে যাই এবং ওই স্কুলছাত্রকে ছাড়িয়ে নিয়ে আসি। তবে তার নিকটে কোনো টাকাই পাওয়া যায়নি। চুরির অপবাদে নির্যাতন কোনোভাবেই মানা যায় না।

আরও পড়ুন : অনিয়মের অভিযোগ মাথায় নিয়ে দেশ ছাড়লেন পাবিপ্রবির সাবেক প্রক্টর

দোকানে থাকা রোমানা জানিয়েছে, দোকানে একটি কৌটায় টাকা ছিল। ওই কৌটা চুরির সময়ে তাকে আমি হাতেনাতে ধরেছি। সেই জন্য বেঁধে রেখে ছিলাম।

এ ব্যাপারে মায়ের দোয়া ফ্যাশন হাউজের মালিক আলী আহমদ দাবি করেন, দোকানে প্রায়ই টাকা চুরির ঘটনা ঘটছে। টাকা চুরির অভিযোগে ওই স্কুলছাত্রকে কিছুক্ষণ দড়ি দিয়ে বেঁধে রাখা হয়ে ছিল। তবে তাকে মারধর করা হয়নি। এর আগেও বিদ্যালয়ের এক ছাত্রী এমন ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আবু সালেহ জানান, ঘটনাটি শুনেছি। কেউ যদি চুরিও করে তবুও এভাবে বেঁধে রেখে নির্যাতন করা আইনের লঙ্ঘন।

এ ব্যাপারে দর্শনা থানার ভারপ্রাপ্ত এ এইচ এম কর্মকর্তা লুৎফুন কবির জানান, এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। 


সর্বশেষ সংবাদ