‘কোন মেয়ে না, বাবা দায়ী’ ফেসবুক স্ট্যাটাসে যুবকের আত্মহত্যা

নিহত সুমন
নিহত সুমন   © সংগৃহীত

মাদারীপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সুমন চৌকিদার (১৭) নামে এক আত্মহত্যা করেছে। পরে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

সোমবার (২৮ মার্চ) শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিরাজ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার উপজেলার কুতুবপুর ইউনিয়নের সাহেব বাজারে এ ঘটনা ঘটে।

সুমন চৌকিদার কুতুবপুর ইউনিয়নের ফজলুল করিম ব্যাপারী কান্দি গ্রামের আলেপ চৌকিদারের ছেলে। সুমন কুতুবপুরের সাহেব বাজারের দুলাল ব্যাপারীর মালিকানাধীন মার্কেটে লাবিব হাসন দোকানের কর্মচারী ছিল।

পারিবারিক বরাতে পুলিশ জানিয়েছে, সুমনের প্রেম সংক্রান্ত একটি ব্যাপার তার বাবা জানতে পারেন। এ নিয়ে সুমনের বাবা আলেপ চৌকিদার সকালে তাকে শাসন করেন। এ ঘটনায় বাবার সঙ্গে অভিমান করে দোকানে চলে যায় সুমন। পরে সামাজিক মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস লিখেন তিনি।
ওই ফেসবুক স্ট্যাটাসে সুমন জানায় ‘আমার মৃত্যুর জন্য কোনো মেয়ে দায়ী না, আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। আমি যদি কোনো ভুল করে থাকি তাহলে সবাই ক্ষমা করে দিবেন। আল্লাহ হাফেজ।’

আরও পড়ুন : যাদের গুলিতে প্রীতি মারা গেছে তাদের মনটা খুব খারাপ

পুলিশ আরও জানায়, সুমনের এই স্ট্যাটাস তার ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা ব্যক্তিদের নজরে এলে তারা বিষয়টি পরিবারের সদস্যদের জানান। পরে সুমন যে দোকানে কাজ করতো সেখানে সিলিং ফ্যানের সঙ্গে তাকে দড়িতে ঝুলতে দেখা যায়। এ ঘটনায় স্থানীয়রা পুলিশকে জানান। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করেছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিরাজ হোসেন জানান, তুচ্ছ বিষয়ে সুমনকে তার বাবা শাসন করেন। বাবার সঙ্গে অভিমান করে সুমন আত্মহত্যা করেছে। মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়। এ ঘটনায় সুমনের বাবা বাদী হয়ে শিবচর থানায় একটি অপমৃত্যু মামলার আবেদন করেছেন।


সর্বশেষ সংবাদ