বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী অনুষ্ঠানের নামে যাত্রা ও অশ্লীল নাচ

অশ্লীল নাচ ও যাত্রাপালা
অশ্লীল নাচ ও যাত্রাপালা   © টিডিসি ফটো

বরগুনা সদর উপজেলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত যাত্রাপালা ও নাটকের নাম করে অশ্লীল নৃত্যের অভিযোগ উঠেছে। উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের আয়লা বাজার কমিটির উদ্যোগে বুধবার ও বৃহস্পতিবার এ আয়োজন চলবে।

এ নিয়ে ইউনিয়ন জুড়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। তবে বাজার কমিটির সম্পাদক জুয়েল মিয়ার সঙ্গে এ ব্যাপারে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাজার কমিটি দুই দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাত্রাপালার জন্য প্রশাসনের কাছে অনুমতি নিয়েছে।

আরও পড়ুন : ভয় দেখিয়ে সম্মান পাওয়া যায় না: মাভাবিপ্রবি উপাচার্য

তবে এই অনুষ্ঠানে অশ্লীল নৃত্য পরিবেশন করানো হচ্ছে। অনুষ্ঠানের প্রবেশ গেটে টিন দিয়ে আটকে রাখা হয়েছে। এছাড়াও প্রবেশ ফি বাবদ ২০০ থেকে ৫০০ টাকা নেওয়া হচ্ছে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, বুধবার (২৩ মার্চ) রাত ১০টায় নাটক শুরু হলেও রাত ১২টার পর যাত্রাপালা ও অশ্লীল নাচ শুরু হয়। ভোর রাত পর্যন্ত এ অশ্লীল নাচ চলেছে।

এ ব্যাপারে স্থানীয় মুক্তিযোদ্ধা মোতালেব মৃধা জানান, এ অনুষ্ঠান সবার জন্যই উন্মুক্ত থাকার কথা, অনুষ্ঠান দেখতে আসা লোকদের থেকে টাকা নেওয়া হচ্ছে কেন? প্রশাসনের এ ব্যাপারে পদক্ষেপ নেওয়া জরুরি।

এ ঘটনায় বরগুনা পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক জানান, তারা একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য আবেদন করেছিলেন। সেখানে যদি আপত্তিকর কিছু হয়ে থাকে, তবে জেলা প্রশাসন চাইলে পুলিশ পদক্ষেপ নেবে।

জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, এভাবে টাকা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অনুষ্ঠান করার কোন সুযোগ নেই। আমরা এ ব্যাপারে পদক্ষেপ নেবো। 


সর্বশেষ সংবাদ