অধ্যাপক সাঈদা হত্যায় আনোয়ারুলকে দশ দিনের রিমান্ড চায় পুলিশ

গ্রেপ্তারের পর নির্মাণ শ্রমিক আনোয়ারুল।
গ্রেপ্তারের পর নির্মাণ শ্রমিক আনোয়ারুল।   © সংগৃহীত

প্রাথমিক জিঙ্গাসাবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা খালেক হত্যার দায় স্বীকার করেছে নির্মাণশ্রমিক আনোয়ারুল। আজ শনিবার (১৫ জানুয়ারি) ১০দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) দিপঙ্কর রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজমিস্ত্রী আনোয়ারুল হত্যার দায় স্বীকার করেছেন। তাকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। হত্যার ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না- সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়েছে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত হয়নি: মন্ত্রণাল

আনোয়ারুল ইসলামকে বহনকারী প্রিজনভ্যানটি কাশিমপুর থানা থেকে শনিবার বেলা সাড়ে ১১টায় গাজীপুর আদালতের উদ্দেশ্যে রওনা হয়। দুপুর ২টার দিকেও আসামী বহনকারী প্রিজনভ্যানটি আদালতে পৌঁছায়নি।

এর আগে শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে গাজীপুর মহানগরীর দক্ষিণ পাইনশাইল এলাকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পের ভেতরে একটি ঝোপ থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় অধ্যাপক সাইদা গাফফারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আনারুল ইসলাম (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। তিনি ওই অধ্যাপকের নির্মাণাধীন বাড়ির কন্ট্রাক্টর ও রাজমিস্ত্রির কাজ করতেন।

অধ্যাপক সাইদা গাফফার ঢাকা বিশ্বদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পে তার মালিকানাধীন প্লটে বাড়ি করার জন্য প্রকল্প সংলগ্ন দক্ষিণ পানিশাইল মোশারফ মৃধার বাড়ির দ্বিতীয় তলায় একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন। সেখানে থেকেই বাড়ি নির্মাণ কার্যক্রম দেখাশোনা করতেন। সেখান থেকে আনুমানিক ২০০ গজ দূরে মরদেহটি পাওয়া গেছে।

আরও পড়ুন: বিধিনিষেধ না মানলে লকডাউন: স্বাস্থ্যমন্ত্রী

এর আগে বুধবার (১২ জানুয়ারি) সাইদা গাফফারের নিখোঁজের ঘটনায় তার মেয়ে সাদিয়া আফরিন কাশিমপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সাইদা গাফফারের হত্যা প্রসঙ্গে ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভুইয়া বলেন, অধ্যাপক সাইদা খালেক আমাদের অবসরপ্রাপ্ত শিক্ষক ছিলেন। সাভারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি আবাসন প্রকল্প আছে। সেখানে তিনি বাড়ি তৈরি করছিলেন। প্রকল্পের পাশেই তিনি বাসা ভাড়া করে থাকতেন।


সর্বশেষ সংবাদ