সাইকেল চুরি করতে গিয়ে ঢাবির হলে হাতেনাতে আটক এক চোর

আটক হওয়া ওই ব্যক্তির নাম সোহেল রানা
আটক হওয়া ওই ব্যক্তির নাম সোহেল রানা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে সাইকেল চুরির সময় হাতেনাতে ধরা পড়েছে এক চোর। আজ শনিবার (১ জানুয়ারি) রাতে এই ঘটনা ঘটে। এসময় শিক্ষার্থীরা তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে সোপর্দ করা হলে পরে শাহবাগ থানা দেওয়া হয়।

আটক হওয়া ওই ব্যক্তির নাম সোহেল রানা। তিনি হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার বাসিন্দা বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিক্ষার্থীদের জানিয়েছে। তবে বর্তমানে রাজধানীতে পলাশী এলাকায় থাকে বলেও জানায়। এর আগে গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) একই ব্যক্তি ওই হল থেকে একটি সাইকেল চুরি করে।

বিজয় একাত্তর হলের শিক্ষার্থী হোসাইন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি হলের নিচতলায় দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ লক্ষ্য করলাম একটা ছেলে সাইকেলের দিকে তাকিয়ে হাঁটতেছে। আমার সন্দেহ হলে তাকে ফলো করা শুরু করি। নিচতলা থেকে সে দোতলায় উঠে পুরো ফ্লোর রাউন্ড দিলো কোন কারণ ছাড়াই। তারপর যখন তৃতীয় তলায় ওঠে তখন আমি আমার রুমমেটকে ডাকি এবং তাকে জিজ্ঞাসাবাদ করি।

“তখন সে আবোল-তাবোল শুরু করলে সিসিটিভি ফুটেজ বের করে মিলিয়ে দেখি এই ছেলেই সেদিন আমার সাইকেল চুরি করেছিলো। সে (চোর) এর আগেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল থেকে একটি সাইকেল চুরি করেছিলো। যা সিসি টিভি ফুটেজে ধরা পড়েছিল।”

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আটক হওয়া ওই ব্যক্তিকে থানায় দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ