মিন্নির ফাঁসি হলে মিলাদ দেবেন নয়ন বন্ডের মা

আয়শা সিদ্দিকা মিন্নি, নয়ন বন্ডের মা সাহিদা বেগম ও নয়ন (বাঁ থেকে)
আয়শা সিদ্দিকা মিন্নি, নয়ন বন্ডের মা সাহিদা বেগম ও নয়ন (বাঁ থেকে)  © টিডিসি ফটো

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয় আসামিকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে। বেকসুর খালাস পেয়েছেন চার আসামি। ২০১৯ সালের ২৬ জুন জেলা শহরের কলেজ রোডে এলাকায রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোচনা শুরু হয়।

রিফাত হত্যা মামলার রায়ের পর মিন্নির ওপর ক্ষোভ প্রকাশ করেছেন নয়ন বন্ডের মা সাহিদা বেগম। গণমাধ্যমে দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আলহামদুল্লিাহ, আমি খুশি হয়েছি। এই রায় কার্যকর হলে আমি মিলাদ দেব। মিন্নির কারণে আমার ছেলের এমন পরিণতি হয়েছে। আমার ছেলে ভালো হয়ে গেছিল। মিন্নি রিফাতকে বিয়ে করার পর নয়ন ক্ষুব্ধ হয়। আমি মিন্নিকে কখনও ক্ষমা করবো না।

তিনি বলেন, মিন্নির এমন বিচারে সবাই সচেতন হবে। যাতে করে নতুন করে মিন্নির মত কেউ জন্ম না নেয়। ওর কারণে কতগুলা পরিবার ধ্বংস হয়ে গেলো। আমার ছেলের পরিণতি হলো বিচার ছাড়া মৃত্যু। আমার ছেলে অন্যায় করলেও ন্যায় বিচারের দাবি রাখি আমরা। কিন্ত সে সুযোগ দেওয়া হয়নি, আমি আমার ছেলেকে নির্বিচারে হত্যার বিচার চাই।

এর আগে গত বুধবার (৩০ সেপ্টেম্বর) বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁসির আদেশ দেন আদালত। একই মামলায় চারজনকে খালাস দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯) ও আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯)। এছাড়া এ মামলায় চার আসামিকে বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- মো. মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

এদিকে স্বামী রিফাত শরীফকে হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য হাইকোর্টে ডেথ রেফারেন্স পাঠানো হয়েছে। গতকাল রবিবার (০৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে লাল কাপড়ে মুড়িয়ে মামলার রায়ের কপি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পৌঁছানো হয়। বরগুনার জেলা ও দায়রা জজ থেকে এই ডেথ রেফারেন্স পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ